Bengal Weather: মরসুমের সর্বোচ্চ বৃষ্টি কলকাতায়, নিম্নচাপের জেরে আরও দুর্যোগের আশঙ্কা, সতর্কতা জারি

Weather Update: দক্ষিণবঙ্গ মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি বেশ কয়েকটি জেলায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকবে আগামী ২৪ ঘণ্টায়।

Updated By: Aug 27, 2024, 09:05 AM IST
Bengal Weather: মরসুমের সর্বোচ্চ বৃষ্টি কলকাতায়, নিম্নচাপের জেরে আরও দুর্যোগের আশঙ্কা, সতর্কতা জারি
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ক্রমশ শক্তি হারাচ্ছে নিম্নচাপ। যার ফলে অবিরাম বৃষ্টি থেকে অব্যহতি মিলতে পারে। তবে এই মরসুমের এককালীন সর্বোচ্চ বৃষ্টি পেল কলকাতা। গত ৭২ ঘণ্টায় কলকাতায় ১৪৬ মিলিমিটার বৃষ্টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি ৬০ মিলিমিটার। ২৯ আগষ্ট উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নতুন করে নিম্নচাপ। দক্ষিণ বাংলাদেশের নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে ক্রমশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে। উত্তর ওড়িশা ও ঝাড়খণ্ডে যাবে। 

আরও পড়ুন, Cooch Behar Rape: স্বয়ং বাবা ধর্ষণ করল তার নিজের মেয়েকে! আরজি কর কাণ্ডের আবহে কোথায় ঘটল এই ঘোর বিভীষিকা?

মৌসুমী অক্ষরেখার সক্রিয় জয়সলমীরের ওর গভীর নিম্নচাপের মধ্যপ্রদেশের উপর দিয়ে সিদ্ধি ডালটনগঞ্জ বাঁকুড়া হয়ে বাংলাদেশের নিম্নচাপের উপর দিয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 

মঙ্গলবার বিকেল পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি বেশ কয়েকটি জেলাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির ও সতর্কতা থাকবে আগামী ২৪ ঘণ্টায়। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে সাত জেলায়। হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদীয়াতে ভারী বৃষ্টির সতর্কতা। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে কলকাতা জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে কলকাতা-সহ আট জেলায়। কলকাতা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা। 

উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা সব জেলাতেই থাকবে নিচের দিকের জেলাগুলিতে বেশি সম্ভাবনা। আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা মালদাতে। শহর কলকাতায় রাতের তাপমাত্রা ২৫.৪ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯১ থেকে ১০০ শতাংশ।

আরও পড়ুন, Siliguri Shoping Mall: শপিং মলের লিফটে শ্লীলতাহানি, অভিযোগ হতেই গ্রেফতার ২ যুবক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.