দুপুর ২টোয় পঞ্চায়েত মামলার শুনানি

তৃণমূলের আইনজীবী তথা সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, মঙ্গলবার হাইকোর্টে বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসেই তিনি ফের সওয়াল করবেন। তাঁর কথায়, 'বিজেপি-র মামলাটির কোনও মান্যতা নেই, সে কথা আরও একবার বিচারপতিকে জানাব।'

Updated By: Apr 17, 2018, 12:59 PM IST
দুপুর ২টোয় পঞ্চায়েত মামলার শুনানি

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে আজ  পঞ্চায়েত মামলার শুনানি। বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চে দুপুর ২টো থেকে শুরু হবে শুনানি।

প্রসঙ্গত, সোমবারই হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও অরিন্দম মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চে পঞ্চায়েত মামলাটি ফিরিয়ে দেয়। সিঙ্গল বেঞ্চে যত দ্রুত সম্ভব মামলাটি নিষ্পত্তি করার নির্দেশ দেন বিচারপতিদ্বয়। মামলার দ্রুত নিষ্পত্তির জন্য প্রয়োজনে প্রতিদিন শুনানি করার কথাও বলেন তাঁরা।

আরও পড়ুন: পঞ্চায়েত আইন না জেনেই তিনি পদে রয়েছেন? কমিশন সচিবকে কটাক্ষ ডিভিশন বেঞ্চের

তৃণমূলের আইনজীবী তথা সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, মঙ্গলবার হাইকোর্টে বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসেই তিনি ফের সওয়াল করবেন। তাঁর কথায়, 'বিজেপি-র মামলাটির কোনও মান্যতা নেই, সে কথা আরও একবার বিচারপতিকে জানাব।' তবে এখনই সুপ্রিম কোর্টে যাচ্ছেন না বলেও জানিয়ে দেন তিনি।

আরও পড়ুন: ডিভিশন বেঞ্চে পঞ্চায়েত মামলার শুনানি শেষ, কোন পথে গড়াল জল?

পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র জমা দেওয়া ঘিরে রাজ্য জুড়ে অশান্তির অভিযোগে বিরোধীরা আদালতের দ্বারস্থ হয়। ভোট প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ জারি করে সিঙ্গল বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই ডিভিশন বেঞ্চে গিয়েছিল তৃণমূল কংগ্রেস ও নির্বাচন কমিশন।

ডিভিশন বেঞ্চে সোমবার প্রশ্নবাণে জর্জরিত হতে হয় নির্বাচন কমিশনের সচিবকে। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বেশ কিছু উত্তরেও সন্তুষ্ট হন না বিচারপতিরা। বিকাল সাড়ে ৪টা নাগাদ ডিভিশন বেঞ্চ তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেয়।

.