বিজেপি-র আর্জি খারিজ, পঞ্চায়েত নির্বাচনে হস্তক্ষেপ করবে না সুপ্রিম কোর্ট

অবাধ পঞ্চায়েত ভোটের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি। গত মঙ্গলবার সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন তাঁরা। দিনকয়েক আগে পশ্চিমবঙ্গের হয়ে মামলা লড়ার জন্য সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিশেষ দলও গঠন করে বিজেপি।

Updated By: Apr 9, 2018, 11:01 AM IST
বিজেপি-র আর্জি খারিজ, পঞ্চায়েত নির্বাচনে হস্তক্ষেপ করবে না সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন:  পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন নিয়ে হস্তক্ষেপ করবে না সুপ্রিম কোর্ট। রাজ্যে পঞ্চায়েত ভোটের হিংসা নিয়ে বিজেপির করা মামলা খারিজ করে দিল শীর্ষ আদালত। 

অবাধ পঞ্চায়েত ভোটের দাবিতে  সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি। গত মঙ্গলবার সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন তাঁরা। দিনকয়েক আগে পশ্চিমবঙ্গের হয়ে মামলা লড়ার জন্য সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিশেষ দলও গঠন করে বিজেপি।

আরও পড়ুন: অবাধ পঞ্চায়েত নির্বাচনের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে রাজ্য বিজেপি

বিজেপির অভিযোগ, শাসকদলের বাধায় মনোনয়ন পত্র পেশ করতে পারছেন না বিরোধীরা ৷  এই অবস্থায় রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়নের দাবি তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিজেপি ৷ সেক্ষেত্রে সুপ্রিম কোর্ট কড়া পদক্ষেপ নিলে আইনি জটিলতায় পঞ্চায়েত ভোট আটকে যাওয়ার আশঙ্কাও প্রকাশ করেছিলেন কেউ কেউ ৷  সুপ্রিম কোর্ট সোমবার স্পষ্ট জানিয়ে দেয়, রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে হস্তক্ষেপ করবে না শীর্ষ আদালত।