Weather Today: তৃতীয়াতেও বৃষ্টির ভ্রূকুটি, বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণে ভাসতে চলেছে বাংলা

অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Oct 8, 2021, 07:20 AM IST
Weather Today: তৃতীয়াতেও বৃষ্টির ভ্রূকুটি, বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণে ভাসতে চলেছে বাংলা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: এবার পুজোতেও বৃষ্টির চোখরাঙানি রয়েছে। নিম্নচাপ তৈরির সম্ভাবনা তৈরি হয়েছে। যার জেরে অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। প্রাথমিকভাবে যদিও বলা হয়েছে পুজোর শুরুতে বৃষ্টির সম্ভাবনা কম। কিন্তু তৃতীয়াতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানান হয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। 

ঠিক কী জানান হয়েছে আবহাওয়া দফতরের তরফে? চতুর্থী থেকে সপ্তমী পরিষ্কার আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা কমই রয়েছে। তাপমাত্রা স্বাভাবিকের উপরে আর্দ্রতা জনিত অস্বস্তি কিছুটা থাকবে। বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী থেকে দশমী পর্যন্ত এমন আবহাওয়া থাকবে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই সাত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানান হয়েছে। 

আরও পড়ুন, Jhargram: ডিয়ার পার্ক থেকে উধাও চিতাবাঘ! পুজোর মুখে আতঙ্ক ঝাড়গ্রামে

উত্তরবঙ্গে তৃতীয়া পর্যন্ত হালকা মাঝারি বৃষ্টি হবে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে কোথাও কোথাও। তবে চতুর্থী থেকে মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। বৃষ্টির সম্ভাবনা কম থাকবে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। এদিকে আন্দামান সাগরে আগামী রবিবার ১০ অক্টোবর পঞ্চমীর দিন তৈরি হবে নিম্নচাপ। এটি ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে উত্তর ও দক্ষিণ ওড়িষ্যা উপকূলের দিকে যাবে। বুধ-বৃহস্পতিবার নাগাদ এটি উপকূলের কাছাকাছি চলে আসবে। সেই সময়ে বাংলা উড়িষ্যা ও অন্ধ্র উপকূলে বৃষ্টি বাড়বে।
 
নবমী ও দশমীতে উপকূলবর্তী জেলা ও কলকাতায় বাড়তে পারে বৃষ্টি। পুজোর শুরুতে বৃষ্টির সম্ভাবনা কম। পুজোয় উত্তরবঙ্গের আকাশ থাকবে পরিষ্কার। এদিকে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৬২ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)