Weather Today: হিমেল হাওয়ায় রাজ্যের বহাল শীতের আমেজ, আজ কেমন থাকবে জেলার আবহাওয়া?

গঙ্গাসাগর মেলা পর্যন্ত শীতের এই ইনিংস জারি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা ১৫ ডিগ্রির মধ্যেই থাকবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার-এ ঘন কুয়াশা থাকবে। পাশাপাশি দুই দিনাজপুর ও মালদাতেও ঘন কুয়াশা থাকবে।

Updated By: Jan 10, 2023, 08:11 AM IST
Weather Today: হিমেল হাওয়ায় রাজ্যের বহাল শীতের আমেজ, আজ কেমন থাকবে জেলার আবহাওয়া?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: গোটা রাজ্যেই হাড় কাঁপানো ঠান্ডা। ২৪ ঘণ্টায় পারদ কিছুটা উর্ধ্বগামী হলেও, পুরোদস্তুর শীতের আমেজ বজায় রয়েছে। আগামী কয়েকদিন তাপমাত্রা এমনই থাকবে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় শীতল দিনের সতর্কতা জারি হয়েছে। গঙ্গাসাগর মেলা পর্যন্ত শীতের এই ইনিংস জারি থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা ১৫ ডিগ্রির মধ্যেই থাকবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার-এ ঘন কুয়াশা থাকবে। পাশাপাশি দুই দিনাজপুর ও মালদাতেও ঘন কুয়াশা থাকবে।

আরও পড়ুন, Diamond Harbour: শিয়ালদহ দক্ষিণ শাখায় লাইনে ফাটল! অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন...

হাওয়া অফিসের তরফে এও বলা হয়েছে,  বৃহস্পতিবার থেকে আরও সামান্য বাড়বে তাপমাত্রা। তবে তা এই সময়ের স্বাভাবিক, অর্থাৎ ১৫ ডিগ্রির গন্ডি পেরোবে না তাপমাত্রার পারদ। পাশাপাশি এও বলা হয়েছে মকর সংক্রান্তিতেও এই শুষ্ক আবহাওয়া থাকবে। অন্যদিকে, আগামী আটচল্লিশ ঘন্টা উত্তর ও দক্ষিণ বঙ্গে শীত বহাল থাকবে। ৪৮ ঘন্টা পর থেকে ধীরে ধীরে সামান্য তাপমাত্রা বাড়বে। তবে শীতের আমেজ বজায় থাকবে। 

রাতের তাপমাত্রা ১৩.২ ডিগ্রি থেকে সামান্য কমে ১৩ ডিগ্রি হবে। দিনের তাপমাত্রা ২৩.১ ডিগ্রি থেকে কিছুটা বেড়ে ২৫.৪ ডিগ্রি হবে।সকালে খুব হালকা কুয়াশা থাকবে। বেলা বাড়লে পরিষ্কার আকাশ থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৩ দিন আবহাওয়া একইরকম থাকলেও, তারপর তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় শীতল দিনের সতর্কতা জারি হয়েছে।

আরও পড়ুন, Bhatpara Municipalty: 'বকেয়া পেনশন মেটান', আদালতের নির্দেশে বন্ধ কাউন্সিলরদের ভাতা....

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.