Bengal Weather: সপ্তাহের শেষেই দক্ষিণবঙ্গ জুড়ে দুর্যোগের আশঙ্কা, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে এই জেলাগুলি

উত্তরবঙ্গে আগামী ৫ দিন উপরের জেলাতে ও মালদা, দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হবে। ২৯ তারিখ থেকে দক্ষিণবঙ্গে সামান্য বৃষ্টির পরিমাণ বাড়বে।।৩০ জুলাই থেকে ১ অগাস্ট পর্যন্ত এই বৃষ্টির পরিমাণ বেশি থাকবে দক্ষিণবঙ্গে। 

Updated By: Jul 27, 2023, 06:31 PM IST
Bengal Weather: সপ্তাহের শেষেই দক্ষিণবঙ্গ জুড়ে দুর্যোগের আশঙ্কা, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে এই জেলাগুলি
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনিবারের পর। রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আগামী ৫ দিন উপরের জেলাতে ও মালদা, দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।উপরের দিকে দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ারে একটু বেশি বৃষ্টি হবে আগামী দুই দিন।

আরও পড়ুন, Malbazar: হেঁটে পার হচ্ছিলেন নদী, লহমায় টেনে নিয়ে গেল তীব্র স্রোত! বোনের চোখের সামনে দিদির মৃত্যু...

তবে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হবে। ২৯ তারিখ থেকে দক্ষিণবঙ্গে সামান্য বৃষ্টির পরিমাণ বাড়বে।।৩০ জুলাই থেকে ১ অগাস্ট পর্যন্ত এই বৃষ্টির পরিমাণ বেশি থাকবে দক্ষিণবঙ্গে। তবে তাপমাত্রা দুৃ-বাংলায় একই থাকবে। একটি নিম্নচাপ রয়েছে তার প্রভাবে কিন্তু উপকূলের জেলাগুলোতে একটু হওয়ার গতি থাকবে তাই বৃহস্পতিবার এবং শুক্রবার মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে বারণ করা হয়েছে। কলকাতাতেও বিক্ষিপ্ত হালকা বৃষ্টি চলবে।

অন্যদিকে, বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতায়। শনিবার থেকে বৃষ্টি বাড়বে। আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে পশ্চিম মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায়। এর ফলে নতুন করে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরের দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধপ্রদেশ সংলগ্ন উপকূলে। আজ এটি নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। ঘূর্ণাবর্ত রয়েছে গুজরাটের কচ্ছ সংলগ্ন এলাকায় এবং মধ্যপ্রদেশ বিদর্ভ ছত্রিশগড় সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন, Asansol: পঞ্চম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ, চরম উত্তেজনা আসানসোলের স্কুলে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.