Weather Update: দক্ষিণবঙ্গে বাড়বে ভ্যাপসা গরম, ভারী বৃষ্টিতে ভাসবে উত্তর

ক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টায়। 

Updated By: Aug 2, 2021, 07:08 AM IST
Weather Update: দক্ষিণবঙ্গে বাড়বে ভ্যাপসা গরম, ভারী বৃষ্টিতে ভাসবে উত্তর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: নিম্মচাপ ক্রমশ বিহার ও ঝাড়খন্ডের দিকে সরতে শুরু করতেই দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রকোপ কিছুটা হলেও কমছে৷ টানা বৃষ্টিতে নাজেহাল অবস্থা একাধিক জেলার। নদীবাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বহু গ্রাম। কলকাতার অবস্থাও বেহাল এই বৃষ্টিতে। জলমগ্ন হয়েছে শহরের একাংশ। 

এদিকে, দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা কমলেও উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টায়। আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে৷ সুষ্পষ্ট নিম্নচাপ কেটে যাওয়াতে অনেকটাই স্বস্তিতে দক্ষিণবঙ্গ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি হয়েছে কমলা সতর্কতা। 

আরও পড়ুন, বাংলার পরিস্থিতি কেমন? এবার Modi-র দরবারে সেই কথাই বলবেন রাজ্যের BJP সাংসদরা

সম্প্রতি আলিপুর আবহাওয়া দফতর জানায় যে এবার ভরা বর্ষার মরসুমেও বৃষ্টিতে ঘাটতি রয়েছে উত্তরবঙ্গে। এগিয়ে দক্ষিণবঙ্গ। ২৭ থেকে ৩০ জুলাই দক্ষিণবঙ্গ জুড়ে ৩১৯ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। শুধু মাত্র কলকাতাতেই ৩৬২ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। কলকাতা ও তার পাশ্ববর্তী এলাকার অতি ভারী বৃষ্টির ফলে বাঁধ ভেঙে প্লাবিত হাওড়ার আমতা, উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকা। বানভাসি হুগলিও, জলের তলায় খানাকুল, গোঘাট ও আরামবাগের একাধিক এলাকা।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাক্য আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে  ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৬ শতাংশ।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)