মেঘ-ভ্যাপসা গরমে অস্বস্তিকর আবহাওয়া! প্রবল বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে

প্রবল বৃষ্টি না হলেও কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে বলেই আবহাওয়া অফিসের তরফে জানান হয়েছে। 

Updated By: Jul 12, 2021, 09:33 AM IST
মেঘ-ভ্যাপসা গরমে অস্বস্তিকর আবহাওয়া! প্রবল বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহের শুরুতে বৃষ্টির পূর্বাভাস আপাতত নেই। আগামী কয়েকদিন কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলাই থাকবে। প্রবল বৃষ্টি না হলেও কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে বলেই আবহাওয়া অফিসের তরফে জানান হয়েছে। 

সকাল থেকে মেঘ বৃষ্টির খেলা চলবে সকালে। আর্দ্রতার কারণে ভ্যাপসা গরমও বাড়ছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে রাজ্যে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী দু'দিন। 

আরও পড়ুন, Malda: ভরসন্ধেয় ইংরেজবাজারে শুটআউট, গুলিবিদ্ধ TMC নেতা

কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আপাতত জোরালো বৃষ্টির সম্ভাবনা নেই কারণ বঙ্গোপসাগরে কোনও নিম্মচাপ কিংবা ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়নি। জুলাইতে বাংলায় বৃষ্টি ঘাটতি রয়েছে এখনও পর্যন্ত। 

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, ওড়িশা ও অন্ধ্র উপকূলে একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে এবং রাজস্থান থেকে পূর্ব ও মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমি অক্ষরেখা বিস্তৃত। এর জেরে আগামী কয়েকদিনে রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পাবে বলেই জানান হয়েছে।

এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৮.৩  ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ %, ন্যূনতম ৬৪%। 

.