Weather Today: সময়ের আগেই রাজ্যে বর্ষা আসবে রাজ্যে? কালো মেঘে ঢাকছে শহর

কালবৈশাখী না হলেও জেলায় জেলায় সতর্কতা জারি হয়েছে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার। বৃষ্টি হলেও তাপমাত্রায় তেমন পরিবর্তন নেই।

Updated By: May 17, 2022, 08:47 AM IST
Weather Today: সময়ের আগেই রাজ্যে বর্ষা আসবে রাজ্যে? কালো মেঘে ঢাকছে শহর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন:  প্রতিদিনই বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যে। কালবৈশাখী না হলেও জেলায় জেলায় সতর্কতা জারি হয়েছে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার। বৃষ্টি হলেও তাপমাত্রায় তেমন পরিবর্তন নেই। দুপুর বা বিকেলের পর বীরভূম, মুর্শিদাবাদ, দুই বর্ধমান ও নদীয়া জেলায় বজ্র বিদ্যুত ও দমকা হাওয়া সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ। 

মৌসম ভবন জানিয়েছে, দুটি অত্যন্ত শক্তিশালী অক্ষরেখা তৈরি হয়েছে। একটি উত্তর প্রদেশ থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত । দ্বিতীয়টি বিহার থেকে তামিলনাড়ু পর্যন্ত । ইতিপূর্বে তৈরি হওয়া অক্ষরেখা বিহার থেকে অসম পর্যন্ত বিস্তৃত । এর জেরে উত্তর পূর্বাঞ্চলের রাজ্য অসম, ত্রিপুরায় ভারী বৃষ্টি। ভারী বৃষ্টি সিকিম ও পার্শ্ববর্তী এলাকায়।  

আজ আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়লে গরম এবং অস্বস্তি দুইই বাড়বে। দিনের তাপমাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। বিকেলের পর বৃষ্টি না হলে রাতের তাপমাত্রা বাড়বে। কাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। কাল রাতের তাপমাত্রা ২৮.৮৷  স্বাভাবিকের থেকে 2 ডিগ্রি বেশি। বিকেলের পর হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং দমকা হাওয়ার সম্ভাবনা। 

এদিকে, সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টি দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জ জলপাইগুড়িতে। এর মধ্যে তিন জেলা আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে কয়েক দফা অতিভারী বৃষ্টি। কাল থেকে এই বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে। 

মৌসম ভবন জানিয়েছে, আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা প্রবেশ করে গিয়েছে। সাধারণত ১  মে কেরলে বর্ষা প্রবেশ করবে। তার আট থেকে দশদিনের মধ্যে দক্ষিণবঙ্গে প্রবেশ করে। এবারও সেই নিয়ম মেনে কি বাংলাতেও আগে আসবে বর্ষা? এ বিষয়ে এখনই কিছু জানা যায়নি।

আরও পড়ুন, North 24 Pargana: খাদ্যে বিষক্রিয়া! অসুস্থ একই এলাকার ৮০ জন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.