Weather Today: সপ্তাহ শেষেই আবহাওয়ায় বড় পরিবর্তন, কতদিন চলবে শীতের দাপট?

সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে।

Updated By: Jan 19, 2022, 08:45 AM IST
Weather Today: সপ্তাহ শেষেই আবহাওয়ায় বড় পরিবর্তন, কতদিন চলবে শীতের দাপট?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বুধবার থেকে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। উধাও হতে পারে শীত। আংশিক মেঘলা আকাশে বাড়ছে কুয়াশার আধিক্যও। দিনের তাপমাত্রা ২২.৫ ডিগ্রি থেকে বেড়ে হল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস। যদিও এখনও স্বাভাবিকের থেকে নীচেই রয়েছে তাপমাত্রা। তবে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। 

ফের পশ্চিমী ঝঞ্ঝার দাপট বাড়বে। যার জেরে আটকাবে উত্তুরে হাওয়া। বাড়বে পূবালী হাওয়ার দাপট সাগর থেকে জলীয় বাষ্প ঢুকবে। গরম পূবালী হাওয়া ও শীতল পশ্চিমী ঝঞ্ঝার সংঘাতে বৃষ্টি শুরু হবে রাজ্যে। ইতিমধ্যেই বেড়েছে রাতের তাপমাত্রা। ১২.৯ ডিগ্রি থেকে তা বেড়ে হয়েছে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস। কাল পর্যন্ত রাজ্যে শীতের আমেক বজায় থাকবে, এমনটাই জানিয়ে আলিপুর আবহাওয়া দফতর। 

আরও পড়ুন, Mamata Banerjee: তোলাবাজি নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া বার্তা, গ্রেফতার তৃণমূল শ্রমিক সংগঠনের ২ নেতা

আগামী ৪৮ ঘন্টা দক্ষিণবঙ্গে প্রধানত পরিষ্কার আকাশ এবং শুষ্ক আবহাওয়া থাকবে। ২১ তারিখ দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২২ তারিখ পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। অন্যান্য জেলাগুলোয় ২১ এবং ২২ তারিখ আংশিক মেঘলা আকাশ থাকবে।  শুক্রবার থেকে রাতের তাপমাত্রা বাড়বে অর্থাৎ শীত কমবে। 

এদিকে, কলকাতায় ২০ তারিখ পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে।  ২১ ও ২২ তারিখ আংশিক মেঘলা আকাশ থাকবে। উত্তরবঙ্গের ক্ষেত্রে ২১ তারিখ দার্জিলিং, কালিম্পং এ হালকা বৃষ্টির সম্ভাবনা। এরপর উত্তরের পাঁচ জেলা দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার,জলপাইগুড়ি কোচবিহার এসব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। দুই বঙ্গেই ২৩ এবং ২৪ তারিখ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, মাঘে এবার আর জাঁকিয়ে শীতের আপাতত আর সম্ভাবনা নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.