Weather Today: জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা, মাঘেই ইনিংস শেষ শীতের

সপ্তাহের শেষে ফের শীতের দাপট বাড়তে পারে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Jan 27, 2022, 08:09 AM IST
Weather Today: জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা, মাঘেই ইনিংস শেষ শীতের
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমী ঝঞ্ঝা, ঘূর্ণাবর্ত, নিম্নচাপের জেরে মাঘের শীত জমিয়ে ব্যাটিংয়ের সুযোগই পায়নি বাংলায়। বরং বৃষ্টির জেরে বাধ সেধেছে ঠাণ্ডা উপভোগে। বৃহস্পতিবারও সকাল থেকে মেঘলা আকাশ। রয়েছে কুয়াশার আধিক্যও। তবে সপ্তাহের শেষে ফের শীতের দাপট বাড়তে পারে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

এদিন দিনের তাপমাত্রা সামান্য কমলেও কিছুটা বাড়ল রাতের তাপমাত্রা। কাল দিনের তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা এদিন কমে হয়েছে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি থেকে বেড়ে ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা এই সময়ের স্বাভাবিক রাতের তাপমাত্রার থেকে ৩ ডিগ্রি বেশি। তবে এই উত্থান সাময়িক, জানিয়েছে হাওয়া অফিস। শনিবার থেকে রাজ্যে ফের নিম্নমুখী হতে চলেছে তাপমাত্রা। 

আরও পড়ুন, Suri: তৃণমূল বিধায়কের পা ধরেও পাকা বাড়ি পেল না হতদরিদ্র দম্পতি!

এরই মধ্যে দার্জিলিংএ তুষারপাত এর সম্ভাবনা রয়েছে। শিলাবৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং এ। বৃষ্টি হবে উত্তরবঙ্গের পার্বত্য সব জেলায়। আজ সারাদিন বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বর্ধমান, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে। শুক্রবার থেকে নামবে পারদ। বইবে উত্তুরে হাওয়া। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, শুক্র, শনি এবং রবি, এই তিন দিনে রাজ্যে সর্বোচ্চ ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। সপ্তাহান্তে তাই জাঁকিয়ে শীতের আমেজ উপভোগ করতে পারবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকা।  ফেব্রুয়ারি শুরুতে ফের তাপমাত্রা বাড়তে পারে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের পর শীতের বিদায়ের ঘণ্টা বাজবে, এমনটাই পূর্বাভাস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.