Weather Today: শীতের মাঝেই রাজ্যজুড়ে অকাল বর্ষণ, তুষার চাদরে ঢাকতে পারে দার্জিলিং

আজ সারাদিনই আংশিক মেঘলা আকাশে দিন কাটবে শহরের।

Updated By: Feb 10, 2022, 08:13 AM IST
Weather Today: শীতের মাঝেই রাজ্যজুড়ে অকাল বর্ষণ, তুষার চাদরে ঢাকতে পারে দার্জিলিং
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মাঘের শেষে ঊর্ধ্বমুখী তাপমাত্রা। বুধবার থেকেই রাজ্যজুড়ে বেড়েছে তাপমাত্রার পারদ। আজ যেমন কুয়াশার আধিক্য থাকবে, তেমনই বৃষ্টির সম্ভাবনাও রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আজ সারাদিনই আংশিক মেঘলা আকাশে দিন কাটবে শহরের। প্রবল বৃষ্টি না হলেও স্যাঁতস্যাঁতে আবহাওয়া ও বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকা। 

 মহানগরে বিকেলের দিকে সামান্য হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, আজকে সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ১৮.২ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।  গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। সেই তাপমাত্রা সামান্য বেড়ে ২৬.৬ ডিগ্রি হয়েছে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ । গত ২৪ ঘণ্টায় কোন বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুন, Municipal Election 2022: সবকটি বুথই স্পর্শকাতর, ৪ পুরসভার ভোটে মোতায়েন ৯ হাজার পুলিসকর্মী: সূত্র

 আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, পুরুলিয়া, বীরভূম, দুই বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলায় ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়েছে। বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর সহ কয়েকটি জেলাতেও আজ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি আরও বাড়বে তাপমাত্রা। উত্তুরে হাওয়ায় বাধাপ্রাপ্ত হয়ে রাজ্যজুরে ফের বইবে পুবালি হাওয়া। আর 
পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হওয়ার সংঘাতে শেষ মাঘে অকাল বর্ষণ রাজ্যজুড়ে। 

অন্যদিকে, আজ রাতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে।  বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, এই জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা আছে । মেঘলা আকাশ থাকবে গোটা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।  উত্তরবঙ্গের দার্জিলিং এর উপরের অংশে ফের তুষারপাতের  সম্ভাবনার কথা জানান হয়েছে হাওয়া অফিসের তরফে।  তুষারপাত না হলেও গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। দার্জিলিং,  কালিম্পং-এ হালকা বৃষ্টি চলবে ৪ থেকে ৫ দিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.