Weather Today: আরও বাড়বে তাপমাত্রার পারদ? বসন্তের মরসুমে উষ্ণ শহর!

আগামী সপ্তাহে আরও বাড়বে তাপমাত্রার পারদ। কলকাতায় তাপমাত্রা পৌঁছতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসে। ইতিমধ্যেই বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। কলকাতা ও সংলগ্ন জেলাগুলির ক্ষেত্রে আর্দ্রতাজনিত অস্বস্তি ও গরম ক্রমশ বাড়বে।

Updated By: Mar 4, 2023, 10:05 AM IST
Weather Today: আরও বাড়বে তাপমাত্রার পারদ? বসন্তের মরসুমে উষ্ণ শহর!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফেব্রুয়ারির শেষে আচমকাই আবহাওয়া বদল। বসন্তের মধ্যেই প্রবেশ গরমের৷ রাতের দিক এবং ভোরের সময়টুকু ছাড়া কোথায় মন জুড়োনো হাওয়া? বেলা বাড়লেই কড়া রোদের দাপটে নাজেহাল হতে হচ্ছে। আগামী সপ্তাহে আরও বাড়বে তাপমাত্রার পারদ। কলকাতায় তাপমাত্রা পৌঁছতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসে। ইতিমধ্যেই বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। কলকাতা ও সংলগ্ন জেলাগুলির ক্ষেত্রে আর্দ্রতাজনিত অস্বস্তি ও গরম ক্রমশ বাড়বে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২  ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

আরও পড়ুন, Birbhum Blast: পাড়ুইয়ের তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ, গুরুতর আহত ২

দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও দার্জিলিং-কালিম্পঙে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে। পার্বত্য এলাকা ছাড়া বাকি অংশে পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা। উত্তরবঙ্গে রাতের তাপমাত্রা একই থাকলেও দিনের তাপমাত্রা আগামী কয়েক দিনে সামান্য বাড়বে । মার্চের শুরু থেকেই শহরে তথা গোটা রাজ্যের তাপমাত্রা ঊর্ধ্বমুখী। মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই ভ্যাপসা গরম ভোগান্তি বাড়াতে পারে সাধারণ মানুষের।

তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী দুই থেকে তিন দিনে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আপেক্ষিক আর্দ্রতা বাড়াবে অস্বস্তি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের অন্য জেলাগুলি মোটের উপর শুষ্কই থাকবে। আগামী চার থেকে পাঁচ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। জেলাগুলিতে থাকবে কুয়াশা।

আরও পড়ুন, Sasthipada Chattopadhyay: অনাথ হল বাবলু-বিলু-বাচ্চু, প্রয়াত ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

 

.