Weather Today: রাজ্য থেকে পাততাড়ি গোটাচ্ছে শীত? পাল্লা দিয়ে বাড়ছে পারদ

 আগামী ৪৮ ঘণ্টায় আরও বাড়বে তাপমাত্রার পারদ। 

Updated By: Feb 1, 2022, 08:15 AM IST
Weather Today: রাজ্য থেকে পাততাড়ি গোটাচ্ছে শীত? পাল্লা দিয়ে বাড়ছে পারদ
নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকে রাজ্যের একাধিক জেলায় কুয়াশা থাকলেও বেলা বাড়লে ধীরে ধীরে আকাশ পরিষ্কার হবে। কিন্তু শীতের দাপট তেমন থাকবে না এমনটাই খবর। অরং আগামী ৪৮ ঘণ্টায় আরও বাড়বে তাপমাত্রার পারদ। সূত্রের খবর, এবারের মতো শীতের বিদায়লগ্নের সূচনা শুরু। রাত ও দিবেএ তাপমাত্রাও রাতারাতি অনেকটাই বেড়ে গিয়েছে। 

সোমবার রাতের তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৬ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। দিনের তাপমাত্রা ২৪.১ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। এদিকে সরস্বতী পুজোর প্রস্তুতিতে জোর বৃষ্টির সর্তকতা দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। জানান হয়েছে যে পুজোর দিনেও মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টি হবে ।

আরও পড়ুন, North Bengal Ghost Station: যত কাণ্ড ময়নাগুড়িতে! দুর্ঘটানগ্রস্ত বগির মাছ খেয়ে 'ভূতের খপ্পরে' গ্রামের গৃহবধূরা

এদিকে, আগামী দু-তিন দিন বাড়বে রাজ্যের তাপমাত্রা। আজ ও আগামিকাল গোটা দক্ষিণবঙ্গে কুয়াশার পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় অতি ঘন কুয়াশার দাপট থাকবে। বৃহস্পতিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বাড়বে শুক্রবার থেকে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে পুরুলিয়া, বাঁকুড়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে।

বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। মাঝারি থেকে ভারি বৃষ্টি প্রায় সব জেলাতে। পাহাড়ি এলাকায় ধস নামার সতর্কতা জারি হয়েছে। শনিবার পর্যন্ত এই বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, Burdwan Medical College Fire: কোভিড ওয়ার্ডে আগুন, রোগী মৃত্যুর ২ দিন পর হাসপাতালে ফরেন্সিক টিম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.