Weather Today: পিছু ছাড়ছে না শীত, ফের চরম ঠান্ডার সতর্কতা রাজ্যে?

বেলা বাড়তে গরম লাগলেও ভোরের দিকে ও রাতের দিকে তাপমাত্রা কমই থাকবে।

Updated By: Feb 12, 2022, 07:09 AM IST
Weather Today: পিছু ছাড়ছে না শীত, ফের চরম ঠান্ডার সতর্কতা রাজ্যে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এখনই রাজ্য থেকে বিদায় নিচ্ছে না শীত। বরং বেশ কিছুটা জমাটি ব্যাটিং দেখাতে পারে, এমন সতর্কতাই দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বেলা বাড়তে গরম লাগলেও ভোরের দিকে ও রাতের দিকে তাপমাত্রা কমার দিকেই থাকবে। আগামী দুই দিন এইরকম তাপমাত্রা বজায় থাকার সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়েই৷ দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই এখন৷ 

দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। গত সপ্তাহ শেষের  বৃষ্টির পর  আবারও শীত পড়তে শুরু করেছে রাজ্যে।   গত দু' দিনে বেশ অনেকটাই নেমেছে পারদ। পশ্চিম ভারতে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত আপাতত অক্ষের আকারে অবস্থান করছে পশ্চিমবঙ্গের উপর। যার জেরে  উত্তরবঙ্গের জেলাগুলিতে লাগাতার  চলছে তুষারপাত এবং শিলাবৃষ্টি।  আগামী  দুদিনও তাপমাত্রা থাকবে নিম্নমুখী। 

আরও পড়ুন, Municipal Election 2022: ভোট সামলাতে ৪ পুরসভায় ৪ IPS অফিসার, আসানসোলে বহিরাগত-বিক্ষোভ BJP-র

বেশ কয়েকদিন ধরেই লাগাতার তুষারপাত চলছে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। তবে আজ মোটামুটি শুষ্ক থাকবে আবহাওয়া৷  যদিও আজ বিকেল থেকে দার্জিলিং এবং কালিম্পং জেলায় বজ্র-বিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে চলা শৈত্যপ্রবাহের জেরে আরও কয়েকদিন চলবে শীতের আমেজ। 

হাওয়া অফিস সূত্রের খবর, আগামী দু’দিন রাতের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। তারপর তিনদিন কোনও পরিবর্তন হবে না আবহাওয়াতে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু’দিনে পারদ নামবে ১৪ ডিগ্রির সেলসিয়াসের কাছাকাছি। ফের ১৬ তারিখ থেকে বাড়বে রাত ও দিনের তাপমাত্রা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.