Weather Today: বিদায়বেলায় দাপুটে ব্যাটিং শীতের! ফাল্গুনে কতদিন থাকবে ঠান্ডা?

আগামী দিন দুয়েক শীতের এই ধরনের অনুভূতি উপভোগ করতে পারবেন বাংলার মানুষ। 

Updated By: Feb 14, 2022, 08:12 AM IST
Weather Today: বিদায়বেলায় দাপুটে ব্যাটিং শীতের! ফাল্গুনে কতদিন থাকবে ঠান্ডা?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহের শুরুতে ফের শীতের দাপট বাংলায়। আগামী দিন দুয়েক শীতের এই ধরনের অনুভূতি উপভোগ করতে পারবেন বাংলার মানুষ, এমনটাই আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। তবে এর পর ধীরে ধীরে তাপমাত্রা আরও বাড়বে বলেই জানান হয়েছে। 

হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, আরও ৭২ ঘণ্টা রাতে শীতের আমেজ থাকবে। সোমবার থেকে দিনের তাপমাত্রা বাড়তে পারে বেশ কিছুটা। যদিও রবিবার দিনের তাপমাত্রা এই সময়ের স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম ছিল। বুধবারের মধ্যে তা ২৮ ডিগ্রি ছুঁয়ে ফেলবে বলেই পূর্বাভাস দেওয়া হয়েছে। 

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবার উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে আগামী দিন দুয়েক রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে এর পরের তিনদিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো বাড়তে পারে। সমতলে সব থেকে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৩ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, Municipal Election 2022 Result Live Update: আজ ৪ চার পুরনিগমের রায়, সকাল ৮টা থেকে শুরু ভোট গণনা

পশ্চিমি ঝঞ্ঝা, পুবালি হাওয়া এবং দক্ষিন বঙ্গোপসাগরের ঘুর্ণাবর্তের জেরে মাঘের শেষেও বৃষ্টি দেখা গেছে শহর কলকাতায়। আগামি সপ্তাহে আবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার আগে পর্যন্ত বজায় থাকবে এই শীতের আমেজ। এটাকেই শীতের শেষ ইনিংস বলে মনে করা হচ্ছে তাই আবহাওয়াবীদদের মতে মঙ্গলবারের পর থেকে রাতের তাপমাত্রাও বাড়তে শুরু করবে। এবং এর পর থেকেই আনুষ্ঠানিক বাবে এসে যাবে বসন্তকাল। 

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৬ ডিগ্রির আশেপাশে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। রাতের তাপমাত্রা থাকবে ১৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৯২ শতাংশ, ন্যূনতন ৩৮ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.