Weather Report: ভাদ্রের ভ্যাপসা গরম, পুজোর আগে অস্বস্তিকর আবহাওয়া রাজ্যে

সকাল থেকেই শহর ও শহরতলীতে রোদ জ্বলমলে আকাশ। তবে বেলা গড়াতে মেঘের আনাগোনা হবে। গত কালকের মত শহরে আংশিক এলাকায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Sep 2, 2022, 09:08 AM IST
Weather Report: ভাদ্রের ভ্যাপসা গরম, পুজোর আগে অস্বস্তিকর আবহাওয়া রাজ্যে

অয়ন ঘোষাল: বর্ষার দাপট এবার তেমন দেখেনি বঙ্গ। তবে কয়েক সপ্তাহের বৃষ্টিতে কিছুটা ভোগান্তি পোহাতেই হয়েছে শহরকে। যদিও তা মারাত্মক কিছু নয়৷ এবার বরং ভাদ্র মাসের অস্বস্তিকর গরম নিয়েই মাথাব্যথা রাজ্যবাসীর। উত্তরবঙ্গে যদিও আজও ভারী বৃষ্টি। ফলে নদীর জলস্তর বৃদ্ধির আশঙ্কা রয়েছে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ বৃষ্টি হবে। চূড়ান্ত আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে দক্ষিণবঙ্গবাসীকে। সকাল থেকেই শহর ও শহরতলীতে রোদ জ্বলমলে আকাশ। তবে বেলা গড়াতে মেঘের আনাগোনা হবে।

আরও পড়ুন, Mobile Blast: পকেটে রাখা মোবাইলে বিস্ফোরণ! হাওড়ায় গুরুতর জখম যুবক

গত কালকের মত শহরে আংশিক এলাকায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। চূড়ান্ত অস্বস্তিকর আবহাওয়াও বৃদ্ধি পাবে। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেড়ে হয়েছে ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেড়ে হয়েছে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বাধিক পরিমাণ থাকবে ৯১ শতাংশ। উত্তর শহরতলি, বিধাননগর এবং মধ্য কলকাতার একাংশে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে আজ। 

এদিকে, উত্তরবঙ্গে আজ ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কাও আছে। পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির কারণে ধস নামতে পারে। দার্জিলি, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারের বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। দক্ষিণবঙ্গে জলীয় বাষ্প বেশি রয়েছে এবং তাপমাত্রা স্বাভাবিকের উপরে। তাই আর্দ্রতাজনিত অস্বস্তি যথেষ্ট ভোগাবে, এমনই আশংকা।

আরও পড়ুন, Dilip Ghosh: দিলীপের সভায় মহিলার কোমরে দড়ি,মারধর! তুলকালাম কান্ড খড়গপুরে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.