Weather Today: নিম্নচাপে আটকে 'শীত', রবিবার রাজ্যে কিছুটা কমল তাপমাত্রা

তবে বেলা বাড়তেই এই ঠাণ্ডা আমেজ উধাও হওয়ার সম্ভাবনা রয়েছে। 

Updated By: Nov 28, 2021, 10:32 AM IST
Weather Today: নিম্নচাপে আটকে 'শীত', রবিবার রাজ্যে কিছুটা কমল তাপমাত্রা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: গতকালের তুলনায় কিছুটা কমল রাজ্যের তাপমাত্রা। ভোরের দিকে বেশ ভাল রকমের শীতের আমেজও রয়েছে। তবে বেলা বাড়তেই এই ঠাণ্ডা আমেজ উধাও হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি। গতকালের তুলনায় আজ একটু ঠাণ্ডা বেশি। যদিও ফের নিম্নচাপের সম্ভাবনা রয়েছে।

রবিবার সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা থাকবে। ডিসেম্বরের শুরুতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সপ্তাহান্তে ভাসতে পারে বাংলাও।  এও জানান হয় যে এই বৃষ্টির হাত ধরেই তাপমাত্রার পারদ আরও নামবে বাংলায়। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি থেকে ১৭ ডিগ্রির মধ্যে থাকবে এদিন।

আরও পড়ুন, Nadia: মর্মান্তিক! দুর্ঘটনার কবলে শ্মশানযাত্রীবোঝাই ট্রাক, এখনও মৃত ১৮

মৌসম ভবনের তরফে বলা হয়েছে, আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ শক্তি বাড়িয়ে ডিসেম্বরের প্রথম সপ্তাহের দিকে বঙ্গোপসাগরে ঢুকতে পারে। তারপর তা শক্তি বাড়িয়ে ক্রমশ অন্ধ্র প্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে এগিয়ে যেতে থাকবে। আর ধীরে ধীরে বৃষ্টির আকার নেবে। আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে মধ্যপ্রদেশ-সহ মধ্যভারতের এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ৩ থেকে ৫ ডিগ্রী পর্যন্ত তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে।

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৪২ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.