Bengal Weather: ভরা মাঘেই উধাও শীত! ঘন কুয়াশার চাদরে কলকাতা

Weather Today: জাঁকিয়ে শীত ফেরার সম্ভাবনা কম। ঘন কুয়াশার চাদরে কলকাতা। কলকাতা বিমানবন্দরে বিমান চলাচলে বিঘ্ন। কুয়াশার জেরে মাধ্যমিকের দ্বিতীয় দিন পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে কিছুটা অসুবিধা হতে পারে পরীক্ষার্থীদের।

Reported By: অয়ন ঘোষাল | Edited By: দেবস্মিতা দাস | Updated By: Feb 3, 2024, 08:47 AM IST
Bengal Weather: ভরা মাঘেই উধাও শীত! ঘন কুয়াশার চাদরে কলকাতা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ভরা মাঘেই উধাও শীত! বৃষ্টির পরেও তাপমাত্রা খুব একটা নামার সম্ভাবনা নেই। মাঘের মাঝেও জাঁকিয়ে শীত ফেরার সম্ভাবনা কম।পুবালী হাওয়ার প্রভাব,ঘন কুয়াশার চাদরে কলকাতা। কোথাও কোথাও দৃশ্য মানতা পঞ্চাশ মিটারে নেমে এসেছে। আজ থেকে বৃষ্টি কমবে বাংলায়। ভোর রাতে কিছু জেলায় খুব হালকা বৃষ্টি। সকালের পর আর বৃষ্টির তেমন সম্ভবণা থাকছে না। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় ঘন কুয়াশার চাদরে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। ফলে মাধ্যমিকের দ্বিতীয় দিন পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে কিছুটা অসুবিধা হতে পারে পরীক্ষার্থীদের।

আরও পড়ুন, Puba Bardhaman: বেহাল রাস্তা, টোটোতে তারপরে হেঁটে মাসির বাড়ি পৌঁছালেন মন্ত্রী

উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায়। তুষারপাতের সম্ভাবনা সিকিম ও দার্জিলিঙে উঁচু পার্বত্য এলাকায়। বাকি উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভবনা কম। সেখানেও ঘন কুয়াশার দাপট। ভোরে দৃশ্যমানতা কম। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে সকালের দিকে ঘন কুয়াশার সম্ভাবনা রয়েছে। কুয়াশার দাপট সব থেকে বেশি থাকবে মালদা এবং দুই দিনাজপুরে। উত্তরবঙ্গে সার্বিক ভাবে এদিন রাত থেকে তাপমাত্রা ২ ডিগ্রি পর্যন্ত কমার সম্ভবনা। ৩ রা ফেব্রুয়ারি শনিবার দার্জিলিঙে হালকা বৃষ্টি চলবে। বাকি জেলায় বৃষ্টির তেমন সম্ভবনা নেই। 

দক্ষিণবঙ্গে শেষ রাতে বা ভোরের দিকে সামান্য বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন এবং বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে। বেলা বাড়লে প্রধানত পরিস্কার আকাশ। জেলায় জেলায় কুয়াশার দাপট অব্যাহত বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। নতুন করে জাঁকিয়ে শীত ফেরার সম্ভবনা প্রায় নেই। বিপরীত ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরে। ফলে রিভার্স উইন্ডের প্রভাব বেশি। পূবালী হাওয়ার প্রভাব।

এমনকী ঘন কুয়াশার চাদরে কলকাতা। কোথাও কোথাও দৃশ্য মানতা ৫০ মিটারে নেমে এসেছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়ছে। বৃষ্টির পরেও তাপমাত্রা খুব একটা নামার সম্ভাবনা নেই।  সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ থেকে ৫৯ শতাংশ। অন্যদিকে, দিল্লিতেও কুয়াশার দাপট। আজ বৃষ্টির সম্ভাবনা রাজধানীতে। ঘন কুয়াশার চাদর পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি  ও উত্তরপ্রদেশের কিছু অংশে।

 

আরও পড়ুন, Nyaya Yatra: বাংলায় ন্যায় যাত্রার শেষ দিনে 'আক্রমণ' মমতার, 'সহনশীল' কংগ্রেস

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.