Weather Update: সপ্তাহান্তেই শীতের প্রবেশ রাজ্যে, হিমেল হাওয়ায় হু হু করে কমবে তাপমাত্রা

যদিও বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই।

Updated By: Dec 10, 2021, 06:42 PM IST
Weather Update: সপ্তাহান্তেই শীতের প্রবেশ রাজ্যে, হিমেল হাওয়ায় হু হু করে কমবে তাপমাত্রা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: চলতি সপ্তাহের শেষেই কমবে তাপমাত্রা। শুধু তাই নয়, হিমেল হাওয়ার দাপট ধীরে ধীরে বাড়বে। ফলে আগামী দুই থেকে তিন দিন রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমবে। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গে কমবে তাপমাত্রার পারদ। উত্তরবঙ্গের সব জেলাতেই রাতে ফিরবে শীতের আমেজ। যদিও দিনের তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না বলেই জানান হয়েছে হাওয়া অফিসের তরফে। যদিও বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই।

অন্যদিকে, বৃষ্টি বিপর্যয় কমতেই রাজ্যের দুয়ারে শীত। আগামী সপ্তাহ থেকেই পাকাপাপাকি শীত পড়বে রাজ্যে। সপ্তাহের শেষে শীতের আমেজ দিয়ে ব্যাটিং শুরুর উজ্বল সম্ভাবনা। শনিবার থেকে তাপমাত্রা কমবে। উত্তরবঙ্গে শীতের আমেজ। উত্তুরে হাওয়া দাপট বাড়বে। যদিও আগামী দু'দিন কুয়াশার সতর্কতা রয়েছে রাজ্যে। 

আরও পড়ুন, চিটফান্ড-কাণ্ডে CBI-এর হাতে গ্রেফতার তৃণমূলের নেতা প্রণব চট্টোপাধ্যায়

শনিবার থেকে কলকাতার তাপমাত্রা কমবে।  শীতের আমেজ দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষ থেকেই পাওয়া যাবে। পুবালি হাওয়ার প্রভাব কমবে, বাড়বে উত্তুরে হাওয়ার দাপট। আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্যে। উত্তরবঙ্গের জেলায় শীতের আমেজ ক্রমশ বাড়বে। শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গেও। আগামী কয়েকদিন তাপমাত্রার তারতম্যে জলীয়বাষ্প থাকায় কুয়াশা হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি।

অন্যদিকে, আগামী কয়েকদিন পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে ঢুকবে না উত্তর পশ্চিম ভারতে। ফলে বৃষ্টি ও তুষার পাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে। হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড লাদাখ জম্মু-কাশ্মীর এ তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে উত্তর-পশ্চিম ভারতের মধ্যে ভারত এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.