Chandrakona: পুরসভায় বন্ধ কাজ, বিক্ষোভ সামলাতে আসরে কাউন্সিলররা

বেতন ও কাজের দাবি নিয়ে পৌরসভার গেটের হাতে থালাপাতা ও কাজের সরঞ্জাম নিয়ে বিক্ষোভ প্রদর্শন ভেক্টর কন্ট্রোল টিম অর্থাৎ VCT ওয়ার্কারদের। তাদের আরও অভিযোগ এই ওয়ার্কারদের দিয়ে নিকাশি নালার পরিষ্কার করানোর কাজ করানো হচ্ছিল তবে তার পারিশ্রমিক দেওয়া হচ্ছিল মাত্র ২০০ টাকা যা বাজারমূল্যে একেবারেই কম।

Updated By: May 10, 2023, 11:11 AM IST
Chandrakona: পুরসভায় বন্ধ কাজ, বিক্ষোভ সামলাতে আসরে কাউন্সিলররা
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: বেতন ও কাজের দাবি নিয়ে কাজ বন্ধ করে পৌরসভার গেটের সামনে হাতে থালা পাতা নিয়ে বিক্ষোভে সামিল চন্দ্রকোনা পৌরসভার VCT ওয়ার্কারদের।

বেতন ও কাজের দাবি নিয়ে পৌরসভার গেটের হাতে থালাপাতা ও কাজের সরঞ্জাম নিয়ে বিক্ষোভ প্রদর্শন ভেক্টর কন্ট্রোল টিম অর্থাৎ VCT ওয়ার্কারদের। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভায় ঘটেছে। ওয়ার্কারদের দাবি সারা মাস তাদের কাজ দিতে হবে এবং সঠিক কাজের পারিশ্রমিক দিতে হবে এই দাবি তুলে বুধবার সকাল থেকে চন্দ্রকোনা পৌরসভার গেট আটকে বসে বিক্ষোভে শামিল হয়েছে ৭২ জন ওয়ার্কার।

আরও পড়ুন:

তাদের আরও অভিযোগ এই ওয়ার্কারদের দিয়ে নিকাশি নালার পরিষ্কার করানোর কাজ করানো হচ্ছিল তবে তার পারিশ্রমিক দেওয়া হচ্ছিল মাত্র ২০০ টাকা যা বাজারমূল্যে একেবারেই কম। পারিশ্রমিকের মান আরও বেশি করার দাবিতে এইসব ওয়ার্কাররা বহুবার পৌরসভাকে জানিয়েছে কিন্তু কোনও সুরাহা মিলেনি। তারই কারণে বুধবার সকাল থেকে কাজ বন্ধ রেখে বিক্ষোভে শামিল হয়েছে ভেক্টর কন্ট্রোল টিম অর্থাৎ VCT ওয়ার্কারা। তবে তাদের বক্তব্য তাদের দাবি না মানা হলে তারা এই বিক্ষোভ চালিয়ে যাবে।

আরও পড়ুন:

অপরদিকে পৌরসভার গেটের সামনে বিক্ষোভে সামিল হয়েছেন পৌরসভার অস্থায়ী সাফাই দফতরের কর্মীরাও। তাদেরও দাবি সঠিক সময়ে তাদের বেতন দেওয়া হচ্ছে না। পৌরসভার অন্যান্য কর্মচারীদের সঠিক সময়ে বেতন হলেও তাদের বেতন দেওয়া হচ্ছে না। এই অভিযোগ তুলে পৌরসভার গেটের সামনে বিক্ষোভের শামিল হয়েছে উভয়পক্ষ। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলতে উপস্থিত হয়েছেন পৌরসভার কাউন্সিলারেরা।

যদিও এক পৌর কাউন্সিলর গোবিন্দ দাস বলেন, ‘আমরা ওদের সঙ্গে কথা বলছি চেয়ারম্যান সহ সমস্ত কাউন্সিলররা বসে ওদের সমস্যার সমাধানের দ্রুত ব্যবস্থা করা হবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.