পাচার হওয়ার আগে হাড়োয়া থেকে উদ্ধার বিরল প্রজাতির ধনেশ

দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস।

Updated By: Jul 7, 2021, 01:09 PM IST
 পাচার হওয়ার আগে হাড়োয়া থেকে উদ্ধার বিরল প্রজাতির ধনেশ

নিজস্ব প্রতিবেদন: পাচার হওয়ার আগে হাড়োয়া থেকে উদ্ধার বিরল প্রজাতির ধনেশ পাখি। বন দফতর কড়াকড়ি করলেও এক শ্রেণির মানুষের অপচেষ্টায় বন্ধ হচ্ছে না পাখি-ধরা ও পাখি-পাচার চক্র। উদ্ধারের পরে বন দফতরে আনা হয়েছে পাখিটিকে। দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। তাদের বসিরহাট মহকুমা আদালতে তোলা হচ্ছে।

আরও পড়ুন: তারকেশ্বরে রোড সেফটি অর্গানাইজেশনের ভুয়ো অফিস সিল করল পুলিস, গ্রেফতার ২

বসিরহাট বন দপ্তরের (Basirhat Forest Department) সক্রিয়তায় বাংলাদেশে পাচার হওয়ার আগে হাড়োয়া থানার লেবুতলা গ্রাম থেকে উদ্ধার হল বিরল প্রজাতির এক বহুমূল্য ইন্ডিয়ান পাইড হর্নবিল প্রজাতির ধনেশ পাখি। এর সঙ্গে জড়িত দুই অভিযুক্তকে গ্রেফতারও করে বন দপ্তর। উদ্ধারের পরে বসিরহাট বন দফতরে আনা হয় পাখিটিকে।

বন দপ্তরের কাছে খবর আসে, হাড়োয়ার লেবুতলা গ্রামের এক বাড়িতে বিরল প্রজাতির এক ইন্ডিয়ান পাইড হর্নবিল (Indian Pied hornbill) প্রজাতির ধনেশ পাখি এনে রাখা হয়েছে। খবর, সেখান থেকে সেটিকে বাংলাদেশে পাচার করা হবে। গতকাল, মঙ্গলবার রাতেই বন দপ্তরের কর্মীরা ওই বাড়িতে হানা দিয়ে খাঁচায় ভরা একটি পাইড হর্নবিল প্রজাতির পাখি উদ্ধার করে। বন দফতর সূত্রেই জানা গিয়েছে, পাখিটির মূল্য কয়েক লক্ষ টাকার মতো। পাখি পাচারের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তারও করে বন দপ্তর।
 আজ, বুধবারই তাদের বসিরহাট মহকুমা আদালতে তোলা হচ্ছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Earthquake: উত্তরবঙ্গে ভূমিকম্প, একাধিক জেলায় অনুভূত কম্পন

.