Online Fraud: অনলাইনে ২ হাজার টাকার শাড়ি কিনতে গিয়ে প্রায় ১ লক্ষ টাকা খোয়া গেল মহিলার!

কীভাবে ঘটল এমন ঘটনা? সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের।

Updated By: Jul 26, 2022, 06:58 PM IST
 Online Fraud: অনলাইনে ২ হাজার টাকার শাড়ি কিনতে গিয়ে প্রায় ১ লক্ষ টাকা খোয়া গেল মহিলার!

বিধান সরকার: মাত্র ২ হাজার টাকা দামের একটি শাড়ি অর্ডার করেছিলেন অনলাইনে। তাহলে অ্য়াকাউন্ট থেকে ৯৯ হাজার টাকা বেরিয়ে গেল কী করে? চন্দননগরের পুলিস কমিশনারেটের সাইবার ক্রাইম থানার অভিযোগ দায়ের করেছেন এক গৃহবধূ। তদন্তে নেমেছে পুলিস।

জানা গিয়েছে, ওই গৃহবধূর বাড়ি হুগলির ব্যান্ডেলে। চলতি মাসের ৭ তারিখ অনলাইনে একটি শাড়ি অর্ডার করেছিলেন তিনি। দাম? মাত্র ২ হাজার টাকা। কিন্তু বেশ কয়েকদিন কেটে গেলেও শাড়িটি আর ডেলিভারি হয়নি বলে অভিযোগ। ওই গৃহবধূর দাবি, গুগল থেকে নম্বর জোগাড় করে ক্যুরিয়ার সংস্থায় ফোন করেন তিনি। তখন বলা হয়, রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে ১ টাকা দিতে হবে। এমনকী, টাকা দেওয়ার জন্য় একটি ওপিটিও পাঠানো হয়। আর সেই ওটিপি যখন ব্যবহার করেন, তখন অ্য়াকাউন্ট বেরিয়ে যায় ৯৯ হাজার টাকা! ২ দিন পর অবশ্য শাড়িটি বাড়ি দিয়ে যান ক্যুরিয়ার সংস্থার ডেলিভারি।

আরও পড়ুন: Bike Theft: ইলামবাজার যাওয়ার পথে ছিনতাই, ১০ বছর পর সেই বাইক মালিকের হাতে তুলে দিল পুলিস

কীভাবে এমন ঘটন ঘটনা? ওই গৃহবধূর স্বামী বলেন, 'এর আগে অনলাইনে অনেকবার শাড়ি কিনেছি। কিন্তু কখনও এরকম হয়নি। ক্যুরিয়ার সংস্থার ডেলিভারি বয়ের কোনও কারসাজি থাকতে পারে। পুলিসে অভিযোগ জানিয়েছি'। অভিযোগ অস্বীকার করেছেন ক্যুরিয়ার সংস্থাটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.