World Cup 2023 Final: সন্দেশ-বিশ্বকাপ নিয়ে শেষ পর্যন্ত জয়ের খুশিতে মাততে পারবেন কি কালনাবাসী?

World Cup 2023 Final: ভারত বিশ্বকাপ জিতলে জয়ের পর আনন্দে মিষ্টিমুখ হবে কী দিয়ে? সেকথা ভেবেই কালনার ওই মিষ্টির দোকান আগেভাগেই তৈরি করে ফেলেছে সন্দেশের বিশ্বকাপ।

Updated By: Nov 18, 2023, 02:36 PM IST
World Cup 2023 Final: সন্দেশ-বিশ্বকাপ নিয়ে শেষ পর্যন্ত জয়ের খুশিতে মাততে পারবেন কি কালনাবাসী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউজিল্যান্ডকে হারিয়ে আগেই বিশ্বকাপ ফাইনালে যাওয়ার টিকিট পাকা করে নিয়েছে ভারত। পরে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া। এই ক্যাঙারুর দেশই এখন ভারতের মুখোমুখি। এরই মধ্যে ভারতীয় সমর্থকের কাপ-উন্মাদনা তুঙ্গে। তারই নানা নিদর্শন চারিদিকে দেখা যাচ্ছে। যেমন দেখা গেল কালনায়। কালনায় তৈরি হল সন্দেশের বিশ্বকাপ। তৈরি করল কালনার এক মিষ্টির দোকান। ইতিমধ্যে বেশ কিছু জায়গা থেকে সন্দেশের তৈরি এই বিশ্বকাপের বরাতও পেয়েছেন সংশ্লিষ্ট ওই মিষ্টি ব্যবসায়ী। 

আরও পড়ুন; World Cup 2023 Final: আড়াই হাজার কিমি দূরের বিশ্বকাপ ফাইনাল ম্যাচের উত্তেজনায় কাঁপছে বাংলার জেলা

আগামীকাল, রবিবার সপ্তাহান্তের ছুটির দিন। আর এই দিনেই দুপুরে বিশ্বকাপ ফাইনালে ভারত ও অস্ট্রেলিয়া মহারণ। খেলা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ২০১১ সালের মতোই ফের বিশ্বকাপ জয় করবে ভারত-- সেই আশা নিয়েই প্রস্তুত ভারতবাসী।

আর ভারত বিশ্বকাপ জিতলে জয়ের পর আনন্দে মিষ্টিমুখ হবে কী দিয়ে? সেকথা ভেবেই কালনার ওই মিষ্টির দোকান আগেভাগেই তৈরি করে ফেলেছে এই সন্দেশের বিশ্বকাপ। আর সে খবর জানতে পেরে স্থানীয় ক্রিকেটপ্রেমীরা বরাত দিয়ে দিয়েছেন ওই সন্দেশের বিশ্বকাপের। এবং শুধু কালনা নয়, কালনার বাইরে থেকে ক্রিকেটপ্রেমীরা এই মিষ্টির দোকানে ওই সন্দেশের ওয়ার্ল্ডকাপের বরাত দিচ্ছেন।

আরও পড়ুন; Paschim Medinipur: কেন মেদিনীপুরের জাতীয় সড়কে নেমে আসবে যুদ্ধবিমান?

আগামীকাল, রবিবার ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। হেভিওয়েট ম্যাচ। এই প্রজন্মের যাদের বয়স অনেকটাই কম, যাদের স্মৃতিতে ভারতের আগের কাপজয়ের কোনও ছবি ধরা নেই, তাদের কাছে এই ইভেন্ট আক্ষরিক অর্থেই বিগ ইভেন্ট হয়ে দাঁড়িয়েছে। দক্ষিণবঙ্গ থেকে ২০০০ কিমির কিছু বেশি, উত্তরবঙ্গ থেকে ২৫০০ কিমির বেশি দূরে ম্যাচটি হচ্ছে আহমেদাবাদে। কিন্তু এই দূরত্ব বাংলার কাপ-উত্তেজনা উপভোগের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়নি। এই সন্দেশই তার প্রমাণ। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.