Google Layoff: ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলা, মাতৃত্বকালীন ছুটির আগেই বরখাস্ত করল গুগল

Google Layoff: সুন্দর পিচাই তাঁর কর্মীদের উদ্দেশ্যে একটি চিঠিতে লিখেছেন, 'এই কঠিন সময়ে কোম্পানি তার কর্মীদের পূর্ণ সহায়তা দেবে। নোটিস পিরিয়ডে থাকাকালীন সময় কর্মচারীরা পুরো বেতন পাবেন। বেতনের পাশাপাশি তাদের অন্যান্য অনেক সুবিধাও দেওয়া হবে। আইন অনুযায়ী তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে'।

Updated By: Jan 23, 2023, 08:23 AM IST
Google Layoff: ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলা, মাতৃত্বকালীন ছুটির আগেই বরখাস্ত করল গুগল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুগলে ছাঁটাইয়ের পর্ব শুরু হয়েছে। সংস্থাটি বিশ্বব্যাপী ১২ হাজার কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে। সংস্থার সিইও সুন্দর পিচাই ছাঁটাইয়ের কারণ হিসেবে সম্পূর্ণ দায় নিয়েছেন নিজের কাঁধে। খবরটি সামনে আসার পরেই, ইমেলগুলি কর্মীদের কাছে পৌঁছাতে শুরু করে এবং অনেক কর্মচারী যারা এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত তাদের নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। এই ব্যক্তিদের মধ্যে কোম্পানির প্রোগ্রাম ম্যানেজার ক্যাথরিন ওং রয়েছেন। তাঁকে তার মাতৃত্বকালীন ছুটির ঠিক আগে গুগল চাকরি থেকে বরখাস্ত করেছিল। এরপরেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

অন্তঃসত্ত্বা মহিলার উপর গুগল ছাঁটাইয়ের প্রভাব

ছাঁটাইয়ের খবর শুনে হতবাক হয়ে যান ক্যাথরিন। লিঙ্কডইন-এ তিনি লিখেছেন, 'আমি খুব খুশি ছিলাম যে এক সপ্তাহ পরে আমি মা হতে চলেছি এবং এক সপ্তাহ পরে আমি মাতৃত্বকালীন ছুটিতে যাব। কিন্তু যখন আমি আমার ফোন চেক করলাম, আমার হৃদয় ভেঙে যায়। আমি ক্ষতিগ্রস্ত ১২,০০০ কর্মচারীদের মধ্যে একজন। অন্তঃসত্ত্বা হওয়ায় এবং মাতৃত্বকালীন ছুটিতে থাকায়, আমি একটি নতুন চাকরিও খুঁজতে পারব না’।

আরও পড়ুন: Stablecoin: ক্রিপ্টোর বাজারে নতুন নাম, ইরান-রাশিয়ার যৌথ উদ্যোগে আসছে স্টেবেলকয়েন!

তিনি আরও বলেন, তিনি তার সন্তানকে বড় করার ব্যাপারে খুবই ইতিবাচক। ক্যাথরিন আরও লিখেছেন, 'আমি আমার নেতিবাচক আবেগকে প্রাধান্য দিতে চাই না কারণ আমার ভিতরে একটি ছোট শিশু রয়েছে, যার অনেক যত্নের প্রয়োজন। এটি একটি মিশ্র অনুভূতি’।

আরও পড়ুন: Google Layoff: প্রযুক্তির আকাশে ঘনাচ্ছে মন্দার মেঘ, কর্মী ছাঁটাইয়ের ঘোষণা গুগলের

এই বার্তা দিয়েছেন সিইও সুন্দর পিচাই

সুন্দর পিচাই তাঁর কর্মীদের উদ্দেশ্যে একটি চিঠিতে লিখেছেন, 'এই কঠিন সময়ে কোম্পানি তার কর্মীদের পূর্ণ সহায়তা দেবে। নোটিস পিরিয়ডে থাকাকালীন সময় কর্মচারীরা পুরো বেতন পাবেন। বেতনের পাশাপাশি তাদের অন্যান্য অনেক সুবিধাও দেওয়া হবে। আইন অনুযায়ী তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)