মার্চের শেষেই বাজারে আসছে অ্যাপেল ওয়াচ

অ্যাপেল প্রেমীদের জন্য সুখবর। অ্যাপেল ঘড়ির জন্য অপেক্ষার অবসান হতে চলেছে। সূত্রে খবর, ২০১৫ সালের মার্চ মাসের শেষের দিকেই আত্মপ্রকাশ করবে এই ঘড়ি।

Updated By: Jan 8, 2015, 12:25 PM IST
  মার্চের শেষেই বাজারে আসছে অ্যাপেল ওয়াচ

ওয়েব ডেস্ক: অ্যাপেল প্রেমীদের জন্য সুখবর। অ্যাপেল ঘড়ির জন্য অপেক্ষার অবসান হতে চলেছে। সূত্রে খবর, ২০১৫ সালের মার্চ মাসের শেষের দিকেই আত্মপ্রকাশ করবে এই ঘড়ি।

এর আগে অ্যাপেল কর্তৃপক্ষ ঘোষণা করেছিল ২০১৫ সালের প্রথমদিকেই আত্মপ্রকাশ করবে অ্যাপেল ওয়াচ। যদিও ঠিক কোন মাসে এই ঘড়ি পাওয়া যাবে সে বিষয়ে মুখ খোলেনি তারা।

এই টেক জায়ান্ট ইতিমধ্যেই অ্যাপেল ওয়াচের সফটওয়্যার সংক্রান্ত কাজ সেরে ফেলেছে। সংবাদে প্রকাশিত অ্যাপেল রিটেল স্টোরের কর্মচারীরা যাতে এই নয়া প্রডাক্টের সঙ্গে সড়গড় হয়ে ওঠেন সেই লক্ষ্যে ৯ থেকে ১৬ ফেব্রুয়ারি টেস্টিং প্রোগ্রাম চালানো হবে অ্যাপেলের পক্ষ থেকে।

ঘড়িটির অপেরেটিং সিস্টেম ও ব্যাটারি নিয়ে বিবিধ পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে অ্যাপেল। যদিও এই স্মার্টওয়াচ নিয়ে প্রত্যাশা তুঙ্গে, সম্প্রতি এক ইনভেস্টার এই ঘড়ির 'ফ্লপ' হওয়ার ভবিষৎবাণী করে ফেলেছেন। টুইটার, জিঙ্গার মত কোম্পানিতে টাকা ইনভেস্ট করা ইউনিওয়ন স্কোয়ার ভেঞ্চারের পার্টনার ফ্রেড উইলসনের মতে আইপড, আইফোন বা আইপ্যাডের জনপ্রিয়তার ধারে কাছেও পৌঁছাতে পারবে না অ্যাপেল ওয়াচ।

অ্যাপেল ওয়াচের দাম শুরু হবে ৩৪৯ মার্কিন ডলার। তিন রকমের অ্যাপেল ওয়াচ পাওয়া যাবে। অ্যাপেল ওয়াচ, অ্যাপেল ওয়াচ স্পোর্টস ও অ্যাপেল ওয়াচ এডিশন। শেষেরটি ১৮ ক্যারাট সোনা দিয়ে তৈরি হবে।

 

.