চিনের স্মাক্টফোনের বাজারে অ্যাপল, স্যামসাঙকে পিছনে ফেলল, আপনার চেনা কোম্পানি

সারা পৃথিবীর মধ্যে চিনের বাজারকেই স্মার্টফোনের জন্য সবচেয়ে বড় বাজার ধরা হয়। সেই বাজারে শীর্ষ স্মার্টফোন নির্মাতা হিসেবে উঠে এসেছে ওপো। পিছনে ফেলেছে অ্যাপল, স্যামসাং, হুয়াওয়েকে। কাউন্টারপয়েন্টের তথ্য অনুযায়ী, চিনের স্মার্টফোন বাজারে বিক্রির হিসেবে ২৩ শতাংশ দখল করে ফেলেছে ওপো। এরপর ১৭.৪ শতাংশ দখল নিয়ে দ্বিতীয় স্থানে হুয়াওয়ে আর ১২ শতাংশ দখল নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভিভো।

Updated By: Jul 29, 2016, 10:41 AM IST
চিনের স্মাক্টফোনের বাজারে অ্যাপল, স্যামসাঙকে পিছনে ফেলল, আপনার চেনা কোম্পানি

ওয়েব ডেস্ক : সারা পৃথিবীর মধ্যে চিনের বাজারকেই স্মার্টফোনের জন্য সবচেয়ে বড় বাজার ধরা হয়। সেই বাজারে শীর্ষ স্মার্টফোন নির্মাতা হিসেবে উঠে এসেছে ওপো। পিছনে ফেলেছে অ্যাপল, স্যামসাং, হুয়াওয়েকে। কাউন্টারপয়েন্টের তথ্য অনুযায়ী, চিনের স্মার্টফোন বাজারে বিক্রির হিসেবে ২৩ শতাংশ দখল করে ফেলেছে ওপো। এরপর ১৭.৪ শতাংশ দখল নিয়ে দ্বিতীয় স্থানে হুয়াওয়ে আর ১২ শতাংশ দখল নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভিভো।

আরও পড়ুন এবার রাতে ট্যুইটার ব্যবহার আরও মজাদার!

বর্তমানে চিনের বাজারে অ্যাপল ও স্যামসাংয়ের যৌথ হিসেবে যতটা বাজার দখল, ওপোর একার দখলে তার চেয়ে বেশি। গত জুন মাসের হিসেবে এই তথ্য দেখিয়েছে কাউন্টারপয়েন্ট। ২০১৪ সালে চিনের বাজারে অ্যাপল ও শিয়াওমির যে পরিমাণ দখল ছিল, তার চেয়ে ৯ ও ৬.৮ শতাংশ বাজার দখল কমেছে। ২০১৫ সালের জুন মাসের তুলনায় চলতি বছরের জুন মাসে অপোর বাজার দখল বেড়েছে ৬.১ শতাংশ। ওপো আর ৯ ও এফ ১ প্লাস স্মার্টফোন সবচেয়ে বেশি বিক্রি হয়েছে চিনে। আগস্টের ৩ তারিখে ওপো এফ ১ এস ডিভাইসটি বাজারে আনবে ওপো। এটি তাদের সেলফি স্পেশাল ফোন।

আরও পড়ুন  প্যান নাম্বারের এই ৫টা জিনিস কখনও খেয়াল করেছেন?

.