নয়া নোটে নাকি চিপ? গুজব নাকি সত্যি জেনে নিন

নয়া নোটে নাকি চিপ! চিপ খুললেই মোদীর ভাষণ! দিল্লিতে বসে নাকি নোটে নজরদারি চালাচ্ছেন খোদ প্রধানমন্ত্রী! এই আলোচনায় সরগরম ট্রেন-বাস-চায়ের দোকান। ইন্টারনেটের দেওয়াল ভরছে রঙ্গ-ব্যঙ্গে। দোসর গুজব। নোটবঙ্গে রঙ্গের জোয়ার। স্কুলের বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রবাসী এক বন্ধু লিখলেন, এর  মধ্যে কে আবার মোদীজিকে মেল করে জানতে চেয়েছে যে, ২০০০-এর নোটে যে চিপ আছে, তাতে গান ভরা যাবে কি না। বাঙালির রঙ্গ-ব্যঙ্গের লকার এখন ইন্টারনেটে হাট। রোজই বেরোচ্ছে একের পর এক মণিমুক্তো। সেখানেই উড়ে এসে জুড়ে বসেছে একটি অ্যাপ। বাঙালির রঙ্গের বাঁধ তো ভেঙেছেই, তার দোসর হয়েছে গুজব। ২০০০-এর নোট জাল নাকি আসল, তা ফোনের ক্যামেরায় স্ক্যান করলেই নাকি ধরা পড়ছে। নোটে চিপ, আর তাতে মোদীর ভাষণ! ট্রেনে-বাসে, দোকানে-বাজার থেকে শুরু করে চায়ের ভাঁড়--সর্বত্র ঝড় উঠছে। বোঝো ঠ্যালা। তা আবার হয় নাকি! হুজুগে বাঙালির হলটা কী!

Updated By: Nov 21, 2016, 07:49 PM IST
নয়া নোটে নাকি চিপ? গুজব নাকি সত্যি জেনে নিন

ওয়েব ডেস্ক: নয়া নোটে নাকি চিপ! চিপ খুললেই মোদীর ভাষণ! দিল্লিতে বসে নাকি নোটে নজরদারি চালাচ্ছেন খোদ প্রধানমন্ত্রী! এই আলোচনায় সরগরম ট্রেন-বাস-চায়ের দোকান। ইন্টারনেটের দেওয়াল ভরছে রঙ্গ-ব্যঙ্গে। দোসর গুজব। নোটবঙ্গে রঙ্গের জোয়ার। স্কুলের বন্ধুদের হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রবাসী এক বন্ধু লিখলেন, এর  মধ্যে কে আবার মোদীজিকে মেল করে জানতে চেয়েছে যে, ২০০০-এর নোটে যে চিপ আছে, তাতে গান ভরা যাবে কি না। বাঙালির রঙ্গ-ব্যঙ্গের লকার এখন ইন্টারনেটে হাট। রোজই বেরোচ্ছে একের পর এক মণিমুক্তো। সেখানেই উড়ে এসে জুড়ে বসেছে একটি অ্যাপ। বাঙালির রঙ্গের বাঁধ তো ভেঙেছেই, তার দোসর হয়েছে গুজব। ২০০০-এর নোট জাল নাকি আসল, তা ফোনের ক্যামেরায় স্ক্যান করলেই নাকি ধরা পড়ছে। নোটে চিপ, আর তাতে মোদীর ভাষণ! ট্রেনে-বাসে, দোকানে-বাজার থেকে শুরু করে চায়ের ভাঁড়--সর্বত্র ঝড় উঠছে। বোঝো ঠ্যালা। তা আবার হয় নাকি! হুজুগে বাঙালির হলটা কী!

আরও পড়ুন নোট বিরোধী আন্দোলনকে এবার দেশের প্রতিটি কোণায় পৌঁছে দিতে চান মমতা

গাছে উঠছে গুজবের গরু। শুধু গুজবের গরুই নয়, ইন্টারনেটের দেওয়াল রঙ্গে মাখামাখি। কেউ কেউ তো আসল ভেবে জলে ভেজাচ্ছেন নোট, কারও তো ভয়ে লোমকূপ খাড়া। কারও মুখে তো রীতিমতো তম্বি। ফেসবুকের বুকে ফুটে উঠল সেই গর্জন। দিল্লিতে বসে এই নয়া চিপের মাধ্যমে আম পাবলিকের ওপর নজরদারি চালাবেন নাকি মোদী? ইল্লি আর কি! কিন্তু রঙ্গ যদি বদলে যায় গুজবে, তাহলে তো মহা মুশকিল। গুজবের গরু গাছে উঠতেই গুগল প্লে স্টোর থেকে রাতারাতি উধাও MODI KEYNOTE অ্যাপস। যদিও এমনই নানা অ্যাপস এখনও বাজার গরম করছে। তবে নোটে চিপের গুজব যে গুজবই, তা এক্কেবারে স্পষ্ট।

আরও পড়ুন  জানেন ঠিক কবে শেষ হয়ে যাবে রিলায়েন্স জিও-র ওয়েলকাম অফার?

.