ডিজনির এডুকেশন অ্যাপে এবার অঙ্ক শেখাবে 'মাস্টার মিকি'

এবার শিশুদের অঙ্ক, বিজ্ঞান, আর্ট ও রিডিং-এর ক্লাস নেবে মিকি মাউস। ৩ থেকে ৮ বছর বয়সী শিশুদের জন্য মিকি'স ম্যাজিকাল ম্যাথ ওয়ার্ল্ড মোবাইল অ্যাপ নিয়ে এল ওয়াল্ট ডিজনি কোম্পানি।

Updated By: Dec 10, 2014, 03:38 PM IST
ডিজনির এডুকেশন অ্যাপে এবার অঙ্ক শেখাবে 'মাস্টার মিকি'

ওয়েব ডেস্ক: এবার শিশুদের অঙ্ক, বিজ্ঞান, আর্ট ও রিডিং-এর ক্লাস নেবে মিকি মাউস। ৩ থেকে ৮ বছর বয়সী শিশুদের জন্য মিকি'স ম্যাজিকাল ম্যাথ ওয়ার্ল্ড মোবাইল অ্যাপ নিয়ে এল ওয়াল্ট ডিজনি কোম্পানি।

আগামী ১১ ডিসেম্বর এই অ্যাপস নিয়ে আসছে ওয়াল্ট ডিজনি। এই অ্যাপে থাকবে মিনি'জ রোবট কাউন্ট-অ্যালঙ্গ, গুফি'জ সিলি সর্টিংয়ের মতো ৫টি অ্যাড-অন অ্যাকটিভিটি। বেসিক অ্যাপ ডাউনলোড করা যাবে বিনামূল্যে। কিন্তু বাড়তি অ্যাকটিভিটির জন্য দিয়ে হবে ৪.৯৯ মার্কিন ডলার বা ১৯.৯৯ মার্কিন ডলারে পাওয়া যাবে একসঙ্গে ৫টি অ্যাকটিভিটি। ভবিষ্যতে বিষয়ভিত্তিক অ্যাপস নিয়ে আসার পরিকল্পনা রয়েছে ডিজনির। জীবন বিজ্ঞান, ক্রিয়েটিভ আর্টের ক্লাস নেবে ফ্রোজেনের চরিত্র। এছাড়াও থাকছে রকেট রেসারসের মতো অফলাইন অ্যাকটিভিটি। যেখানে টয়েলেট পেপার টিউব, টেপ বা বেলুনের সাহায্যে শেখানো হবে বিভিন্ন আকৃতি।

দ্য আমেরিকান অ্যাসোসিয়েশন অফ পেডিয়াট্রিকস বলছে বাচ্চারা প্রতিদিন এন্টারটেনমেন্ট মিডিয়ায় গড়ে ৭ ঘণ্টা করে সময় কাটায়। এর মধ্যে রয়েছে টিভি দেখা, কম্পিউটার ও ফোনে বিভিন্ন কাজ করা। ম্যাথ অ্যাপের পরেই ডিজনি আনতে চলেছে ক্রিয়েটিভ আর্টস পোর্টফোলিও, বিজ্ঞান, রিডিং ও সোশ্যাল স্কিল অ্যাপ।

 

.