ট্যুইটারে ফিরছেন ট্রাম্প? ইলনের মন্তব্যে বাড়ল জল্পনা

ইলন প্রধান পদে ফিরলে ট্যুইটারে ফের স্বমহিমায় দেখা যেতে পারে ডোনাল্ড ট্রাম্পকে। 

Updated By: May 13, 2022, 03:31 PM IST
ট্যুইটারে ফিরছেন ট্রাম্প? ইলনের মন্তব্যে বাড়ল জল্পনা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ট্যুইটার নিষেধাজ্ঞা তুলে নিতে পারেন ইলন মাস্ক এমনটাই খবর। মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক জানিয়েছেন, তিনি আনুষ্ঠানিকভাবে টুইটারের মালিক হওয়ার পর প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর থাকা এই মাইক্রো ব্লগিং সাইটের নিষেধাজ্ঞা তুলে নেবেন।

অর্থাৎ ইলন প্রধান পদে ফিরলে ট্যুইটারে ফের স্বমহিমায় দেখা যেতে পারে ডোনাল্ড ট্রাম্পকে। টুইটার কেনার জন্য গত মাসে চুক্তির সিদ্ধান্ত নিয়েছিলেন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এবং স্পেস এক্স-এর প্রধান ইলন মাস্ক। আনুষ্ঠানিক চুক্তি হওয়ার কথা চলতি বছরেই। টুইটারে সম্প্রতি ইলন মাস্ক জানিয়েছেন যে তিনি নিজে বাকস্বাধীনতার পক্ষে। তবে এ নিয়ে তিনি তাঁর পরিকল্পনা কখনো নির্দিষ্ট করে জানাননি। 

চলতি বছরে চুক্তি শেষ হলে ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটারের মালিক হবেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প চুপি চুপি মাস্ককে টুইটার কেনার জন্য উৎসাহিত করেছেন। তবে এ প্রতিবেদনকে ভুয়ো বলে উড়িয়ে দিয়েছেন টেসলার প্রধান। 

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে রক্তক্ষয়ী হামলার ঘটনায় উসকানির অভিযোগে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছিল। যদিও ইলন মাস্কের কথায়, 'টুইটার এমন এক প্ল্যাটফর্ম, যেখানে সবাই মতপ্রকাশ করতে পারেন।' আগামী দিনে টুইটারে পরিবর্তন আনার ক্ষেত্রে মাস্ক কত দূর যাবেন, সময়ই তা বলবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.