'ডিসলাইক' নয়, ফেসবুক আনছে 'সরি' আর 'সহানুভূতি' বটন

ফেসবুকে কোন পোস্ট পছন্দ না হলে ডিসলাইক অপশন আসতে চলেছে। এই খবরের পুরোটা সত্যতা নেই। কারণ কারও মৃত্যু, প্রাকৃতিক বিপর্যয়, বা শরণার্থি সমস্যা নিয়ে যা চলছে সেই বিষয়ে কোনও পোস্ট হলে তাতে ডিসলাইক দেওয়া হলে ব্যাপরটা বেশ বিভ্রান্তকর হবে। ধরা যাক কলকাতায় টর্নেডো হয়েছে। সেই সম্পর্কিত কোনও পোস্ট ফেসবুকে করা হল। আপনি তাতে 'ডিসলাইক' করলেন। কিন্তু সেই ডিসলাইকটা কিসের জন্য! প্রকৃতির খেয়ালকে! নাকি যারা সেই টর্নেডোতে প্রাণ হারালেন, বা আহত হলেন তাদের আপনি ডিসলাইক দিলেন।

Updated By: Sep 16, 2015, 07:40 PM IST
'ডিসলাইক' নয়, ফেসবুক আনছে 'সরি' আর 'সহানুভূতি' বটন

ওয়েব ডেস্ক: ফেসবুকে কোন পোস্ট পছন্দ না হলে 'ডিসলাইক' অপশন আসতে চলেছে। এই খবরের পুরোটা সত্যতা নেই। কারণ কারও মৃত্যু, প্রাকৃতিক বিপর্যয়, বা শরণার্থি সমস্যা নিয়ে যা চলছে সেই বিষয়ে কোনও পোস্ট হলে তাতে ডিসলাইক দেওয়া হলে ব্যাপরটা বেশ বিভ্রান্তকর হবে। ধরা যাক কলকাতায় টর্নেডো হয়েছে। সেই সম্পর্কিত কোনও পোস্ট ফেসবুকে করা হল। আপনি তাতে 'ডিসলাইক' করলেন। কিন্তু সেই ডিসলাইকটা কিসের জন্য! প্রকৃতির খেয়ালকে! নাকি যারা সেই টর্নেডোতে প্রাণ হারালেন, বা আহত হলেন তাদের আপনি ডিসলাইক দিলেন।

ফেসবুকের প্রধান মার্ক জুকেরবার্গ বলছেন, তার সোশ্যাল নেটওয়ার্কিং সাইট কোন ফোরাম নয় যে মানুষ 'লাইক', 'ডিসলাইক' অপশন ব্যবহার করে ভোটিং করবে। তাহলে? ফেসবুক আনতে চলেছে সরি বটন। যা ব্যবহার করে কারও মৃত্যু বা দুর্ভাগ্যজনক কোনও ঘটনাতে আপনি 'সরি' বটন টিপে আপনার প্রতিক্রিয়া জানালেন। একটা সরি অপশনে একসঙ্গে “died”, “passed away”, “hurt”, “fired”, or “broke up” সব কিছুতে কাজ চলে যাবে। 'সরি'র পাশাপাশি থাকতে পারে 'এমপ্যাথি' বা 'সহানুভূতি' বটন। ফেসবুক 'ডিসলাইক' বাটন নিয়ে কাজ করছে। খুব শিগগির এর পরীক্ষামূলক ব্যবহার শুরু হবে।

.