সরাসরি মেসে়ঞ্জার থেকে ইনস্টাগ্রামে চ্যাট, নতুন সুবিধা আনল ফেসবুক

আপনি যদি দুটি একইসঙ্গে ব্যবহার করতে না চান তাহলেও দুটি অ্যাপ পৃথক পৃথকভাবে ব্যবহার করতে পারবেন। 

Updated By: Oct 1, 2020, 05:27 PM IST
 সরাসরি মেসে়ঞ্জার থেকে ইনস্টাগ্রামে চ্যাট, নতুন সুবিধা আনল ফেসবুক

নিজস্ব প্রতিবেদন : নতুন সুবিধা আনল ফেসবুক। মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামের বন্ধুদের সঙ্গে করা যাবে চ্যাট। আবার ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা একইভাবে মেসেঞ্জারে থাকা বন্ধুদের সঙ্গে কথোপকথন করতে পারবেন। সেই সঙ্গে ইনস্টাগ্রামের ইনবক্সে মেসেঞ্জারের অনেক সুবিধা যোগ হচ্ছে আগামী দিনে। একটি দীর্ঘ ব্লগে এমনটাই জানিয়েছেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মসেরি এবং মেসেঞ্জারের প্রধান স্ট্যান শাডনোভস্কি।

প্রথমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মেসেঞ্জারের সঙ্গে সিঙ্কোনাইজ করতে বলা হবে। চ্যাট বক্সের রং পরিবর্তন থেকে শুরু করে ইমোজির মাধ্যমে প্রতিক্রিয়া জানানো, একসঙ্গে ভিডিও দেখা, নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট করে দেওয়ার মত বেশ কিছু নতুন সুবিধা আসবে। 

 প্রসঙ্গত, ইনস্টাগ্রামে নতুন সুবিধা ব্যবহারের আগে অনুমতি চাওয়া হবে ব্যবহারকারীর কাছ থেকে। কাজেই, আপনি যদি দুটি একইসঙ্গে ব্যবহার করতে না চান তাহলেও দুটি অ্যাপ পৃথক পৃথকভাবে ব্যবহার করতে পারবেন। 

আরও পড়ুন: Enfield-কে টেক্কা দিতে বাজারে এল H'Ness CB 350, জেনে নিন Honda-র নতুন বাইকের ফিচার

ফেসবুক জানিয়েছে, ইনস্টাগ্রাম ব্যবহারকারীর ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও এই সুবিধা ব্যবহার করতে পারবেন। আবার চাইলে পরিষেবাটি বন্ধ করে রাখা যাবে। 

জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপও এই তালিকায় যুক্ত হবে। তবে এখনও সেটি গুজবের পর্যায়ে। ওয়াকিবহালমহল মনে করছেন, ফেসবুকের উদ্যোগে প্রতিযোগীদের হটিয়ে বাজার দখলের লক্ষ্যে একাধিক পদক্ষেপে ফেসবুক। একচেটিয়া ব্যবসা করতে চাইছে সংস্থা।  

.