Google Services Down: হঠাৎই বন্ধ হয়ে গেল Gmail, Youtube! চরম সমস্যার মুখোমুখি ইউজাররা

হঠাৎ করেই কাজ করা বন্ধ করেছে জিমেল। বৃহস্পতিবার গুগল ড্রাইভ, জিমেইল এবং ইউটিউবের মতো পরিষেবাগুলি বেশ কয়েকজন ইউজারের কাছে অ্যাক্সেসযোগ্য ছিল না। জিমেল কাজ না করায় গোটা বিশ্বের একাধিক জায়গায় তার প্রভাব পড়তে শুরু করে।  Downdetector.in  ওয়েবসাইট অনুসারে এদিন সকাল ১১:০০ টায় এই সমস্যা শুরু হয়। অফিসে স্বাভাবিকভাবেই কাজের চাপ বেশি থাকে সই সময়ে। আর জিমেল খুলতে না পারায় নাজেহাল হন অনেকেই। 

Updated By: Mar 23, 2023, 05:55 PM IST
Google Services Down: হঠাৎই বন্ধ হয়ে গেল Gmail, Youtube! চরম সমস্যার মুখোমুখি ইউজাররা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হঠাৎ করেই কাজ করা বন্ধ করেছে জিমেল। বৃহস্পতিবার গুগল ড্রাইভ, জিমেইল এবং ইউটিউবের মতো পরিষেবাগুলি বেশ কয়েকজন ইউজারের কাছে অ্যাক্সেসযোগ্য ছিল না। জিমেল কাজ না করায় গোটা বিশ্বের একাধিক জায়গায় তার প্রভাব পড়তে শুরু করে।  Downdetector.in  ওয়েবসাইট অনুসারে এদিন সকাল ১১:০০ টায় এই সমস্যা শুরু হয়। অফিসে স্বাভাবিকভাবেই কাজের চাপ বেশি থাকে সই সময়ে। আর জিমেল খুলতে না পারায় নাজেহাল হন অনেকেই। 

আরও পড়ুন, 'ছাঁটাই করুন, কিন্তু একটু ভালোভাবে...' সুন্দর পিচাইকে খোলা চিঠি গুগল কর্মীদের

টেক জায়েন্ট গুগলের সার্ভিস ডাউন। ফলত তার জেরে সার্চ ইঞ্জিন থেকে শুরু করে ইউটিউব, জিমেইল সব ক্ষেত্রেই থমকে গিয়েছে। ভারতের প্রায় ১৫০০ ইউজার এই নিয়ে রিপোর্ট করেছে বলে জানা গিয়েছে। Downdetector.in অনুসারে, এই বিভ্রাটটি প্রায় এক ঘন্টা মতো চলে। তখন স্বস্তির নিশ্বাস ফেলেন অনেকে।  দুপুর ১২ টা নাগাদ আবার ঠিক ভাবে কাজ করতে শুরু করে জিমেল।  দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, কলকাতা এবং আরও অনেক শহরেই পরিষেবাটি বিঘ্নিত হয় বলে জানা গিয়েছে।

গুগলের একাধিক ওয়েবসাইট, অ্যাপ, ডুয়ো, গুগল মিট, হ্যাঙ্ক আউট, ডকুমেন্ট, গুগল শিট, প্রায় সবকিছুই ডাউন ছিল বেশ কিছুক্ষণ। 

আরও পড়ুন, iQOO Smartphone: বাজেট ২০ হাজার! 5G ফোন চান? দেখতে পারেন এই হ্যান্ডসেট...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.