কেবল বা DTH পরিষেবায় অনিয়ম? জেনে নিন কী ভাবে অভিযোগ জানাবেন

কিন্তু পছন্দের টিভি চ্যানেলের তালিকা জমা দেওয়া সত্ত্বেও যদি সেই চ্যানেলগুলি না দেখতে পান বা চ্যানেলের প্যাকেজ নিতে আপনাকে জোর করা হয়? 

Updated By: Feb 1, 2019, 10:48 AM IST
কেবল বা DTH পরিষেবায় অনিয়ম? জেনে নিন কী ভাবে অভিযোগ জানাবেন

নিজস্ব প্রতিবেদন: ১ ফেব্রুয়ারি, শুক্রবার থেকে টিভি চ্যানেল দেখার নতুন নিয়ম। টেলিকম রেগুলেটারি অথরিটি অব ইন্ডিয়া (TRAI) স্পষ্ট জানিয়েছে, গ্রাহক যে সমস্ত চ্যানেল দেখতে চান তার তালিকা স্থানীয় কেবল অপারেটর বা DTH পরিষেবা প্রদানকারী সংস্থার (এমএসও) কাছে জমা দিয়ে থাকলে, শুক্রবার থেকেই সেগুলি দেখতে পাবেন। তবে টিভি চ্যানেলের নতুন মাসুল অনুযায়ী। এমনটাই জানিয়েছেন TRAI-এর চেয়ারম্যান আর এস শর্মা।

TRAI-এর পক্ষ থেকে জানানো হয়েছে, যাঁরা নিজেদের পছন্দের চ্যানেলের তালিকা এখনও জমা দেননি, তাঁরা এখনও কিছু দিন টিভি দেখবেন পুরনো নিয়ম অনুযায়ী। অর্থাৎ, আগে যে সব চ্যানেল তাঁরা দেখতেন, সেগুলি আরও কিছু দিন দেখতে পাবেন। তবে যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের পছন্দের টিভি চ্যানেলের তালিকা জমা দিতে হবে স্থানীয় কেবল অপারেটর বা DTH পরিষেবা প্রদানকারী সংস্থার কাছে।

আরও পড়ুন: Aadhaar-এ দেওয়া আঙুলের ছাপ কাজে লাগিয়ে ATM জালিয়াতি!

কিন্তু পছন্দের টিভি চ্যানেলের তালিকা জমা দেওয়া সত্ত্বেও যদি সেই চ্যানেলগুলি না দেখতে পান? অথবা আপনার স্থানীয় কেবল অপারেটর বা DTH পরিষেবা প্রদানকারী সংস্থা যদি আপনাকে চ্যানেলের প্যাকেজ নিতে বাধ্য করে, সে ক্ষেত্রে কী করবেন?

TRAI-এর পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রাহক চাইলে এ বিষয়ে অভিযোগ জানাতে পারেন। জেনে নিন কোথায় অভিযোগ জানাবেন...

DTH পরিষেবা নিয়ে TRAI-এ অভিযোগ জানাতে হলে:

TRAI-এর হেল্প লাইন নম্বর: ০১২০-৬৮৯৮৬৮৯।

TRAI-এর ই-মেল আইডি: das@trai.gov.in

.