ভারতে Tiktok-এর বিকল্প প্ল্যাটফর্ম Reels নিয়ে এল Instagram!

Tiktok এর মতো Ree- এও অডিও বা সাউন্ড ট্র্যাকের মাধ্যমে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যাবে।

Edited By: সুদীপ দে | Updated By: Jul 8, 2020, 05:31 PM IST
ভারতে Tiktok-এর বিকল্প প্ল্যাটফর্ম Reels নিয়ে এল Instagram!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: Instagram ভারতে তার নতুন ফিচার 'Reels' পরীক্ষাভাবে চালু করা হয়েছে। Tiktok-এর মতো Instagram-এর নতুন এই ফিচারটি আজ রাত সন্ধ্যা সাড়ে সাতটা থেকে ভারতে শুরু হবে। এই ফিচারটি সম্পর্কে, ভারতের কিছু ব্যবহারকারী ইতিমধ্যেই জানিয়েছেন, যে তারা Instagram-এ অ্যাপটিতে এই ফিচারটি পেয়েছেন। এই নতুন ফিচারটি এমন এক সময়ে এসেছে যখন এই বিভাগের জনপ্রিয় অ্যাপ টিকটোক ভারত সরকারের নির্দেশে নিষিদ্ধ করা হয়েছে। ভারত সরকার গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ৫৯টি চিনা অ্যাপস নিষিদ্ধ করা হয়েছে, টিকটক তার মধ্যে একটি।

Instagram-এর এই ফিটারের গত বছর ব্রাজিলে তার পরীক্ষামূলক ভাবে শুরু করা করেছিল। সম্প্রতি এটি ফ্রান্স এবং জার্মানিতেও চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেসবুক ইন্ডিয়ার ভিপি এবং এমডি অজিত মোহন জানিয়েছেন, Instagram-এর এই ফিচারটি কিছু সময়ের মধ্যেই ভারতেও পরীক্ষামূলক ভাবে শুরু হয়ে যাবে। Tiktok-নিষিদ্ধ হওয়ার পর Instagram এর এই ফিচার ক্রিয়েটরদের কাছে এক বিশেষ প্ল্যাটফর্ম। Instagram টি ইতিমধ্যে নির্মাতাদের সঙ্গে শুরুর সময় থেকেই  অ্যামি ভির্ক, রাধিকা বানগিয়া, জাহ্নবি দেশেট্টি ওরফে মহাথাল্লি, ইন্দ্রাণী বিশ্বাস ওরফে ওয়ান্ডার মুন্না মতো প্রভাবশালী ক্রিয়েটরদের পেজগুলি দেখতে পাবেন।

আরও পড়ুন: আমেরিকাকে ‘শিক্ষা’ দিতে পাল্টা চাল, চিনে Apple Store থেকে সরিয়ে দেওয়া হল ৪,৫০০ গেম!

Instagram এর Reels অনেকটা Tiktok-এর মতো। শুধু পার্থক্যটি হ'ল এটি কোনও স্বতন্ত্র অ্যাপ নয়, এটি Instagram অ্যাপের একটি ফিচাপর। যা Instagram- এৎ স্টোরিজের বিভাগেও উপস্থিত হবে। Tiktok এর মতো Ree- এও অডিও বা সাউন্ড ট্র্যাকের মাধ্যমে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যাবে।