থ্যাঙ্ক ইউ জিও! ৪জি লভ্যতায় ভারত এখন বিশ্বের ১৫ নম্বর দেশ

আপনি জিও উপভোক্তা হোন আর নাই বা হোন, এই খবর জানার পর আপনি রিলায়েন্স জিও-কে ধন্যবাদ জানাতে বাধ্য হবেন। লন্ডনের কোম্পানি 'ওপেন সিগনাল'-এর গবেষণালব্ধ রিপোর্ট বলছে ৪জি লভ্যতায় ভারত এখন বিশ্বের ১৫ নম্বর দেশ, আর এই সাফল্যের পিছনে রয়েছে 'জিও বিল্পব'। মুকেশ আম্বানির রিলায়েন্স ভারতে জিও লঞ্চ করার প্রথম ৬ মাসের মধ্যেই ১০ কোটি গ্রাহক আদায় করে নিয়েছিল, যা ভারতীয় টেলিকম ইন্ডাস্ট্রি তো বটেই গোটা বিশ্বের কাছে এক অনন্য নজির। আর জিও'র এই ব্যপকতার জন্যই ২০১৬ থেকে ২০১৭-এর মধ্যে ভারতে ৪জি লভ্যতার হার বৃদ্ধি পেয়েছে। ২০১৬ সালে ভারতে ৪জি লভ্যতার হার ছিল ৭১.৬ শতাংশ, যা ২০১৭ সালে বেড়ে হয়েছ ৮১.৬ শতাংশ। আর এই সাফল্যের পিছনে জিও-কেই ক্রেডিট দিচ্ছে  লন্ডনের কোম্পানি 'ওপেন সিগনাল'। 

Updated By: Jun 7, 2017, 02:35 PM IST
থ্যাঙ্ক ইউ জিও! ৪জি লভ্যতায় ভারত এখন বিশ্বের ১৫ নম্বর দেশ

ওয়েব ডেস্ক: আপনি জিও উপভোক্তা হোন আর নাই বা হোন, এই খবর জানার পর আপনি রিলায়েন্স জিও-কে ধন্যবাদ জানাতে বাধ্য হবেন। লন্ডনের কোম্পানি 'ওপেন সিগনাল'-এর গবেষণালব্ধ রিপোর্ট বলছে ৪জি লভ্যতায় ভারত এখন বিশ্বের ১৫ নম্বর দেশ, আর এই সাফল্যের পিছনে রয়েছে 'জিও বিল্পব'। মুকেশ আম্বানির রিলায়েন্স ভারতে জিও লঞ্চ করার প্রথম ৬ মাসের মধ্যেই ১০ কোটি গ্রাহক আদায় করে নিয়েছিল, যা ভারতীয় টেলিকম ইন্ডাস্ট্রি তো বটেই গোটা বিশ্বের কাছে এক অনন্য নজির। আর জিও'র এই ব্যপকতার জন্যই ২০১৬ থেকে ২০১৭-এর মধ্যে ভারতে ৪জি লভ্যতার হার বৃদ্ধি পেয়েছে। ২০১৬ সালে ভারতে ৪জি লভ্যতার হার ছিল ৭১.৬ শতাংশ, যা ২০১৭ সালে বেড়ে হয়েছ ৮১.৬ শতাংশ। আর এই সাফল্যের পিছনে জিও-কেই ক্রেডিট দিচ্ছে  লন্ডনের কোম্পানি 'ওপেন সিগনাল'। 

"ভারত পৃথিবীর সবথেকে গতিশীল মোবাইল মার্কেট। ভারত সরকার এবং গোটা টেলিকম ইন্ডাস্ট্রির উচিত এই গতিকে আরও ত্বরান্বিত করা এবং ভারতকে শীর্ষে পৌঁছে নিয়ে যাওয়া। এতে আখেরে সুবিধা পাবে ভারতের মোবাইল ব্যবহারকারীরাই", মত লন্ডনের কোম্পানি 'ওপেন সিগনাল'-এর অন্যতম প্রতিষ্ঠাতা ব্রেন্ডন গিল। 
 

.