জিও-র 'ডাটাগিরি'তে এয়ারটেল, আইডিয়ার শেয়ারে ধস

জিও-র ধাক্কায় কাত্ সবাই। ধস নেমেছে বাকি টেলিকম সংস্থাগুলির শেয়ার মার্কেটে। বিশেষ করে ভারতী এয়ারটেল ও আইডিয়া। মুকেশ আম্বানি রিলায়েন্স জিও-র ডেটা প্ল্যান ঘোষণা করতেই ভারতী এয়ারটেলের স্টক পড়ে যায় ৭.৭৬ শতাংশ। আইডিয়ার শেয়ার পড়ে ৮ শতাংশ। 'জিও-র ডেটা বিপ্লব'-এর ধাক্কায় প্রথম ৪৫ মিনিটেই এয়ারটেল ৯৮০০ কোটি টাকা ক্ষতির মুখ দেখে। আইডিয়ার ক্ষতির পরিমাণ ২৪৫০ কোটি টাকা। যদিও গতকালই জিও-র গতিরোধ করতে ১৩৫ mbps ডেটা স্পিড নিয়ে আসার কথা ঘোষণা করে এয়ারটেল।

Updated By: Sep 1, 2016, 04:56 PM IST
জিও-র 'ডাটাগিরি'তে এয়ারটেল, আইডিয়ার শেয়ারে ধস

ওয়েব ডেস্ক : জিও-র ধাক্কায় কাত্ সবাই। ধস নেমেছে বাকি টেলিকম সংস্থাগুলির শেয়ার মার্কেটে। বিশেষ করে ভারতী এয়ারটেল ও আইডিয়া। মুকেশ আম্বানি রিলায়েন্স জিও-র ডেটা প্ল্যান ঘোষণা করতেই ভারতী এয়ারটেলের স্টক পড়ে যায় ৭.৭৬ শতাংশ। আইডিয়ার শেয়ার পড়ে ৮ শতাংশ। 'জিও-র ডেটা বিপ্লব'-এর ধাক্কায় প্রথম ৪৫ মিনিটেই এয়ারটেল ৯৮০০ কোটি টাকা ক্ষতির মুখ দেখে। আইডিয়ার ক্ষতির পরিমাণ ২৪৫০ কোটি টাকা। যদিও গতকালই জিও-র গতিরোধ করতে ১৩৫ mbps ডেটা স্পিড নিয়ে আসার কথা ঘোষণা করে এয়ারটেল।

দারুণ সস্তার মোট ১০টি প্ল্যান নিয়ে এসেছে জিও। এরমধ্যে একদিকে যেমন রয়েছে ফ্রি ভয়েস কল, রোমিং। তেমনই উত্সব অনুষ্ঠানের দিন থাকছে না কোনও ব্ল্যাকআউটও। জলের দরে এরকম ডেটা প্যাক এর আগে কোনও টেলিকম সংস্থাই দিতে পারেনি। প্রতি GB ডেটার জন্য দিতে হবে মাত্র ৫০ টাকা। আরও সহজ করে বললে প্রতি MB-তে খরচ পড়বে ৫ পয়সা। ২০১৭-র মার্চের মধ্যে দেশের ৯০ শতাংশ মানুষের কাছে ডেটা পরিষেবা পৌঁছে দেওয়াই লক্ষ্য রিলায়েন্স জিও-র। বিশ্বের মধ্যে এখন সবচেয়ে সস্তা নেটওয়ার্ক জিও,

রিলায়েন্স জিও-র সম্পূর্ণ ট্যারিফ প্ল্যান দেখে নিন, 'ওয়েলকাম অফার'-এ সবটাই ফ্রি!

.