অবিশ্বাস্য! ১০০ মেগাপিক্সেলের ক্যামেরা-সহ স্মার্টফোন আনছে Mi!

৫জি সাপোর্ট থাকবে Mi Mix Alpha-তে। 

Updated By: Sep 23, 2019, 06:04 PM IST
অবিশ্বাস্য! ১০০ মেগাপিক্সেলের ক্যামেরা-সহ স্মার্টফোন আনছে Mi!
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবারই চিনে লঞ্চ হচ্ছে Xiaomi-এর নতুন স্মার্টফোন Mi Mix Alpha। আর সংস্থার প্রকাশিত টিজার অনুযায়ী ১০০ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে Xiaomi-এর নতুন স্মার্টফোনে। তবে এখানেই শেষ নয়, ৫জি সাপোর্ট থাকবে Mi Mix Alpha-তে। 

 

Xiaomi-এর Weibo অ্যাকাউন্টে প্রকাশিত হয়েছে Mi Mix Alpha-এর টিজার পোস্টার। সেথানেই জানানো হয়েছে যে, ১০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকছে Mi Mix Alpha-এ। অপর একটি পোস্টে সংস্থা জানিয়েছে ১২,০৩২ x ৯,০২৪ পিক্সেল রেজোলিউশন ক্যামেরায় তোলা ছবিতে। উল্লেখিত রেজোলিউশন হিসাব করলে দেখা যাবে তা প্রায় ১০৮ মেগাপিক্সেলের কাছাকাছি। একাধিক টেক পোর্টালে কানাঘুঁষো শোনা যাচ্ছে,  Samsung ISOCELL Bright HMX সেনসর ব্যবহার করা হতে পারে Mi Mix Alpha-এ। সংস্থা সূত্রে খবর, 8x পর্যন্ত জুম থাকবে Mi Mix Alpha-এর ক্যামেরায়। তবে, এই জুম অপটিকাল নয়, হাইব্রিড হবে।

আরও পড়ুন: ১১ সংখ্যার মোবাইল নম্বর চালু করতে চলেছে TRAI! বদলে যাবে সবার নম্বর!

তবে এর পাশাপাশি ফোনের অন্যান্য ফিচার্সের দিকেও নজর দিয়েছে সংস্থা। Mi Mix Alpha-এ 5জি থাকবে বলে জানা গিয়েছে। তবে, এ বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। তা ছাড়াও স্মার্টফোনের বিল্ডের গুণগত মানের দিকেও নজর দিতে চাইছে Xiaomi। Mi Mix Alpha-এর বডি তৈরী করা হচ্ছে টাইটেনিয়াম, সিলিকনের অক্সাইড এবং অ্যালুমিনিয়াম ব্যবহার করে। 

ফোনের ফ্রন্ট ক্যামেরার ক্ষেত্রে পপ আপ ক্যামেরা রাখা হবে না বলে জানিয়েছে Xiaomi। আন্ডার-ডিসপ্লে সেনসর, অর্থাত্ ডিসপ্লের নিচেই থাকবে Xiaomi। Mi Mix Alpha-এর ফ্রন্ট ক্যামেরার সেনসর।

.