LinkedIn: চিনে চাকরিতে আর সাহায্য নয় লিঙ্কডইনের, আসছে নতুন প্ল্যাটফর্ম

লিঙ্কডইন (LinkedIN) চীনে (China) নতুন ব্যবহারকারীর সাইন-আপ (Sign up) স্থগিত করেছে যাতে তারা স্থানীয় আইন মেনে চলতে পারে। 

Updated By: Oct 17, 2021, 04:23 PM IST
LinkedIn: চিনে চাকরিতে আর সাহায্য নয় লিঙ্কডইনের, আসছে নতুন প্ল্যাটফর্ম

নিজস্ব প্রতিবেদন: আমেরিকান (USA) বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট (Microsoft) চীনে (China) তার সামাজিক নেটওয়ার্ক লিঙ্কডইন (LinkedIN) বন্ধ করে দিচ্ছে। চীনের (China) নিয়মের সঙ্গে মানিয়ে চলার বিষয়টি ক্রমশ কঠিন হয়ে পড়েছে বলে তারা জানিয়েছে।

লিঙ্কডইন (LinkedIN) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহক শ্রফ (Mohak Shroff) জানিয়েছেন, "এটিকে বিবেচনা করে, এই বছরের শেষের দিকে আমরা লিঙ্কডইনের (LinkedIN) বর্তমান স্থানীয় সংস্করণকে,যেভাবে চীনের লোকেরা লিঙ্কডইনের (LinkedIN) বিশ্বব্যাপী এই প্ল্যাটফর্ম অ্যাক্সেস করে, তা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি।" কিছু সাংবাদিকের প্রোফাইল ব্লক করার পরেই এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

আরও পড়ুন: Diwali 2021: দেখে নিন সেরা ফিচার ফোন, কোনটি কিনবেন দীপাবলিতে

ক্যারিয়ার-নেটওয়ার্কিং সাইটটি এর পরিবর্তে "InJobs" নামে একটি নতুন প্ল্যাটফর্ম চালু করবে। এটি একটি পোর্টাল যা শুধুমাত্র চীনেই ব্যবহার করা যাবে এবং এখানে সামাজিক ফিড বা পোস্ট লেখার অথবা শেয়ার করার কোনো সুযোগ থাকবেনা"। গত এক বছরে, চিনে (China) সরকারি নিয়ন্ত্রন আরও কঠোর হয়েছে। 

সাম্প্রতিক মাসগুলিতে একটি নিয়ন্ত্রক ক্র্যাকডাউন চীনের বৃহত্তম সংস্থাগুলির বাজার মূল্য থেকে আনুমানিক ৩ ট্রিলিয়ন মার্কিন ডলার মুছে দিয়েছে। এর আগে, লিঙ্কডইন (LinkedIN) চীনে (China) নতুন ব্যবহারকারীর সাইন-আপ (Sign up) স্থগিত করেছে যাতে তারা স্থানীয় আইন মেনে চলতে পারে। পরে, মার্কিন (USA) কোম্পানিটি কোন স্থানীয় আইন পরীক্ষা করছে তা বিস্তারিত জানাতে অস্বীকার করেছে। মোহক শ্রফ  (Mohak Shroff) বৃহস্পতিবার বলেন, "আমরা স্বীকার করেছি যে চীনে (China) লিঙ্কডইনের (LinkedIN) স্থানীয় সংস্করণ চালানোর অর্থ হবে ইন্টারনেট প্ল্যাটফর্মে চীন (China) সরকারের প্রয়োজনীয়তা মেনে চলা।" যদিও তারা দৃঢ়ভাবে মতপ্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বলে জানিয়েছেন মোহক শ্রফ (Mohak Shroff)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)