মোট বিক্রির নিরিখে ভারতের প্রিমিয়াম স্মার্টফোন বাজারে এক নম্বরে OnePlus

Apple, Samsung-এর মতো ব্র্যান্ডকে পিছনে ফেলে দিয়েছে OnePlus...

Edited By: সুদীপ দে | Updated By: Feb 5, 2020, 04:27 PM IST
মোট বিক্রির নিরিখে ভারতের প্রিমিয়াম স্মার্টফোন বাজারে এক নম্বরে OnePlus

নিজস্ব প্রতিবেদন: ভারতের প্রিমিয়াম স্মার্টফোন বাজারে OnePlus 7 সিরিজের দুর্দান্ত সাফল্যের জন্যই সেরার শিরোপা জিতে নিল এই স্মার্টফোন সংস্থাটি। অনান্যদের পিছনে ফেলে মোট বিক্রির নিরিখে ভারতের প্রিমিয়াম স্মার্টফোন বাজারে এক নম্বর স্থান দখল করে নিল OnePlus। এই প্রথম দেশের কোনও প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড এক বছরে ২০ লক্ষের বেশি স্মার্টফোন বিক্রি করল।

সম্প্রতি প্রকাশিত হয়েছে Counterpoint Research-এর একটি রিপোর্ট। আর সেখানেই প্রকাশিত হয়েছে যাবতীয় তথ্য। এই রিপোর্টে প্রকাশিত হওয়ার পরে OnePlus-এর সহ-প্রতিষ্ঠাতা পিট লাউ জানিয়েছেন, “২০১৯ সাল OnePlus -এর জন্য একটা দুর্দান্ত বছর ছিল। প্রযুক্তিতে শ্রেষ্ঠত্বর পথে এই বছর একের পর এক সাফল্য পেয়েছেন তাঁরা। সেরা প্রোডাক্ট বানানোর কাজ তাঁরা চালিয়ে যাবেন।”

অন্যদিকে, রিসার্চ বিশেষজ্ঞ কর্ণ চৌহানের মতে, ''ভারতের রিটেল বাজারে OnePlus-এর প্রবেশ কোম্পানির সাফল্যকে নতুন স্তরে নিয়ে যেতে পারে।''সঙ্গে তিনি আরও যোগ করেন “OnePlus গ্রাহকদের মুখ থেকে সংস্থা সুনাম ছড়াচ্ছে। ইতিমধ্যেই ভারতে ৫০ লক্ষেরও বেশি গ্রাহক OnePlus ফোন ব্যবহার করেন।”

আরও পড়ুন: ট্রিপল রিয়ার ক্যামেরা-সহ ভারতে বিক্রি শুরু হল Samsung Galaxy S10 LITE

প্রসঙ্গত, ২০১৯ সালে প্রিমিয়াম স্মার্টফোন বাজারে OnePlus-এর পরে দুই নম্বরে ছিল Samsung আর তিন নম্বরে রয়েছে Apple। গত বছর প্রিমিয়াম স্মার্টফোন বাজারের ২৬ শতাংশ ও ২৫ শতাংশ দখল করেছিল Samsung ও Apple। iPhone XR-এর সাফল্যের হাত ধরে ২০১৯ সালে সবচেয়ে বেশি বৃদ্ধির মুখ দেখেছে Apple। ২০১৯  সালে ভারতে প্রিমিয়াম স্মার্টফোন (৩০,০০০ টাকা বা তার বেশি দামের স্মার্টফোন) বাজারে রেকর্ড পরিমাণ বিক্রি হয়েছে।

.