close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দেখে নিন ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা-সহ Oppo F9 Pro-র খুঁটিনাটি

এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ হল, ফোনের ডিসপ্লের ওপরে জলের বিন্দুর মতো ছোট নচ।

Updated: Aug 19, 2018, 11:08 AM IST
দেখে নিন ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা-সহ Oppo F9 Pro-র খুঁটিনাটি

নিজস্ব প্রতিবেদন: ২১ অগাস্ট ভারতে লঞ্চ করছে Oppo-র নয়া স্মার্টফোন F9 Pro। এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ হল, ফোনের ডিসপ্লের ওপরে জলের বিন্দুর মতো ছোট নচ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, Oppo F9 ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৯০.৪ শতাংশ। আসুন, এক নজরে দেখে নেওয়া যাক Oppo F9 Pro-র স্পেসিফিকেশান।

Oppo F9 Pro-র স্পেসিফিকেশান:

ডুয়াল সিমের ফোন Oppo F9 Pro-এ রয়েছে Android ৮.১ Oreo অপারেটিং সিস্টেম। সঙ্গে রয়েছে MediaTek Helio পি ৬০ চিপসেট।

Oppo F9 Pro-এ রয়েছে একটি ৬.৩ ইঞ্চি ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিওর ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের উপর ছোট্ট জলের বিন্দুর মতো নচ রয়েছে। Oppo F9 Pro-এ রয়েছে ৪ জিবি / ৬ জিবি RAM আর ৬৪ জিবি স্টোরেজ।

Oppo F9 Pro ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় রয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সও।

F9 Pro-এ রয়েছে ৩৫০০ mAh ব্যাটারি। VOOC ফ্ল্যাশ চার্জের মাধ্যমে খুব দ্রুত ফুল চার্জ করে নেওয়া যাবে এই ফোন।

Oppo F9 Pro প্রথম স্মার্টফোন, যাতে গরিলা গ্লাস ৬ ব্যবহার করা হয়েছে৷ গরিলা গ্লাস ৬-এর বিশেষত্ব হল, ১ মিটার উচ্চতা থেকে ১৫ বার পড়ে গেলেও এটি ভাঙবে না৷

স্ট্যারি পার্পল, সানরাইজ রেড ও টোয়াইলাইট ব্লু রঙে মিলবে Oppo F9 Pro ফোনটি।

Oppo F9 Pro-র দাম:

ভিয়েতনামে এই ফোনের প্রি-অর্ডার ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ২৪ আগস্ট থেকে ভিয়েতনামে বিক্রি শুরু হবে Oppo F9 Pro-র। জানা গিয়েছে, ভিয়েতনামে ফোনটি বিক্রি হবে ৭,৬৯০,০০০ ভিয়েতনাম ডং-এ, ভারতীয় মূদ্রায় যা প্রায় ২৩,৩০০ টাকার সমান। আপাতত ৪ জিবি RAM ভেরিয়েন্টের দাম ঘোষনা করেছে Oppo। মনে করা হচ্ছে, খুব শিঘ্রই ৬ জিবি RAM ভেরিয়েন্টের দামও জানিয়ে দেওয়া হবে সংস্থার পক্ষ থেকে।