close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

চলতি সপ্তাহে ৬,০০০ টাকারও কম দামে লঞ্চ হচ্ছে Redmi 7A

মধ্যবিত্তদের পকেটসই দামে উন্নত ফিচার্স দিতেই চিনের বাজারে এই ফোন আনে Redmi। এ বার ভারতে লঞ্চ হতে চলেছে এই ফোন।

Updated: Jul 1, 2019, 12:48 PM IST
চলতি সপ্তাহে ৬,০০০ টাকারও কম দামে লঞ্চ হচ্ছে Redmi 7A

নিজস্ব প্রতিবেদন: মে মাসে চিনে লঞ্চ হয়েছিল Redmi-র নতুন স্মার্টফোন Redmi 7A। মধ্যবিত্তদের পকেটসই দামে উন্নত ফিচার্স দিতেই বাজারে এই ফোন আনে Redmi। ৪ জুলাই ভারতের লঞ্চ হতে চলেছে এই ফোন। আসুন, এক নজরে দেখে নেওয়া যাক Redmi 7A-এর স্পেসিফিকেশন আর দাম...

Redmi 7A স্মার্টফোনের স্পেসিফিকেশন আর দাম:

১) ৫.৪৫ ইঞ্চি IPS LCD ডিসপ্লে। তবে, এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও এখনকার জনপ্রিয় ফোনগুলির তুলনায় কম। এই ফোনের উপর ও নিচের অংশে রয়েছে বেজেল। স্ক্রিনের রেজোলিউশান ৭২০x১৪৪০ পিক্সেল। 

২) স্মার্টফোন পোর্টাল 91mobiles থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২ জিবি RAM + ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজে পাওয়া যাবে Redmi 7A। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

আরও পড়ুন: স্মার্টফোন কেনার সময়ে অবশ্যই মাথায় রাখুন এই ৬ টিপস্

৩) থাকছে এন্ট্রি লেভেল Snapdragon ৪৩৯ চিপসেট। প্রসেসর Octa core (1.95 GHz)।

৪) ছবি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফির জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। 

৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে 10w চার্জার। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v4.2, GPS আর একটি Micro USB port।

৭) মে মাসে চিনে লঞ্চের সময় Redmi 7A-এর দাম ছিল 549 ইউয়ান। অর্থাত্ ভারতীয় মুদ্রায় প্রায় ৫,৫০০ টাকা। ভারতেও এই ফোনের দাম তার আশেপাশেই রাখা হবে বলে মনে করা হচ্ছে। চিনে একাধিক স্টোরেজ ও RAM ভেরিয়েন্টে পাওয়া যায় এই ফোন। তবে, ভারতে দাম বা ভ্যারিয়েন্টের ব্যাপারে এখনও কিছু জানায়নি সংস্থা।