close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

৮,০০০ টাকায় ৪ জিবি RAM! বাজারে এল Redmi 8 স্মার্টফোন

 ইন্ট্রোডাক্টরি অফার হিসাবে প্রথম ৫০ লক্ষ Redmi 8-এর ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভার্সান পাওয়া যাবে ৭,৯৯৯ টাকাতেই।

Updated: Oct 9, 2019, 08:15 PM IST
৮,০০০ টাকায় ৪ জিবি RAM! বাজারে এল Redmi 8 স্মার্টফোন

নিজস্ব প্রতিবেদন : গত ৯ অক্টোবর ভারতে লঞ্চ হয়েছে Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 8। ইতিমধ্যেই বেশ কিছু প্রযুক্তি বিষয়ক পোর্টালে লঞ্চ হয়েছে Redmi 8-এর স্পেসিফিকেশন। পকেটসই দামের মধ্যে Redmi 8-এর স্পেসিফিকেশন নজর কেড়েছে স্মার্টফোন উত্সাহীদের। অন্যদিকে বাজারে অপর প্রতিদ্বন্দী Realme-কে টেক্কা দিতেই এই ফোন বাজারে আনল Redmi, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

ওয়াটার ড্রপ নচ-সহ ঝকঝকে ডিসপ্লে এই ফোনের প্রধান আকর্ষণ। অন্যদিকে থাকছে শক্তিশালী RAM-এরও অপশন। এক নজরে দেখে নিন Redmi 8-এর স্পেসিফিকেশন আর দাম...

Redmi 8-এর স্পেসিফিকেশন:

১) ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশের বেশি। এই ফোনে ছোট্ট ওয়াটার ড্রপ নচ রয়েছে।

২) দুই রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ যা microSD কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie), Octa-core প্রসেসর আর Qualcomm SDM439 Snapdragon ৪৩৯ (১২ nm) চিপসেট।

৪) ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর Sony IMX363) + ২ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনের প্রাইমারি সেন্সরে থাকবে এজ ডিটেকশন আর স্কিন টোন ম্যাপিং-এর মতো বিশেষ ফিচার।

আরও পড়ুন: উত্সবের মরসুমের আগে ৬ দিনের সেলে প্রায় ১৯ হাজার কোটি টাকার ব্যবসা করল ই-কমার্স সংস্থাগুলি

৫) ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৬) এই ফোনে থাকছে ৫,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। রয়েছে 10W ফাস্ট চার্জিং-এর সুবিধা। আর কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৭) ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ৭,৯৯৯ টাকা। ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। কিন্তু, ইন্ট্রোডাক্টরি অফার হিসাবে প্রথম ৫০ লক্ষ Redmi 8-এর ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভার্সান পাওয়া যাবে ৭,৯৯৯ টাকাতেই। আগামী ১২ অক্টোবর মধ্যরাত থেকে Mi.com এবং Flipkart-এ বিক্রি শুরু ফোনের।