close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

৮,০০০ টাকায় ৪ জিবি RAM! স্মার্টফোনের বাজার কাঁপাচ্ছে Redmi 8

রবিবার থেকেই বিক্রি শুরু হয়েছে Redmi 8। আপাতত ফ্ল্যাশ সেলেই বিক্রি হচ্ছে এই ফোন।

Sudip Dey Updated: Oct 14, 2019, 09:41 AM IST
৮,০০০ টাকায় ৪ জিবি RAM! স্মার্টফোনের বাজার কাঁপাচ্ছে Redmi 8

নিজস্ব প্রতিবেদন: Redmi 7-এর জনপ্রিয়তার পর এবার তার উত্তরসূরী Redmi 8 বাজারে আনল Xiaomi। রবিবার থেকেই বিক্রি শুরু হয়েছে Redmi 8। আপাতত ফ্ল্যাশ সেলেই বিক্রি হচ্ছে এই ফোন।

কম দামের মধ্যেই হাই স্পেসিফিকেশন। ভারতের যুব সমাজের চাহিদার দিকে নজর রেখেই এই ফোন আনল সংস্থা। তাছাড়া Realme-এর বাজেট ফোনকে টক্কর দিতেও এই ফোন আনা হয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের।

১) ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশের বেশি। এই ফোনে ছোট্ট ওয়াটার ড্রপ নচ রয়েছে।

২) দুই রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ যা microSD কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie), Octa-core প্রসেসর আর Qualcomm SDM439 Snapdragon ৪৩৯ (১২ nm) চিপসেট।

৪) ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর Sony IMX363) + ২ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনের প্রাইমারি সেন্সরে থাকবে এজ ডিটেকশন আর স্কিন টোন ম্যাপিং-এর মতো বিশেষ ফিচার।

আরও পড়ুন: চলছে Amazon-এর Great Indian Festival 2019! জেনে নিন কোন স্মার্টফোনে কত ছাড়!

৫) ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৬) এই ফোনে থাকছে ৫,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। রয়েছে 10W ফাস্ট চার্জিং-এর সুবিধা। আর কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৭) ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ৭,৯৯৯ টাকা। ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। কিন্তু, ইন্ট্রোডাক্টরি অফার হিসাবে প্রথম ৫০ লক্ষ Redmi 8-এর ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভার্সান পাওয়া যাবে ৭,৯৯৯ টাকাতেই। Mi.com এবং Flipkart-এ ফ্ল্যাশ সেলে মিলছে ফোন।