বিক্রি শুরু হচ্ছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ Redmi K20 আর Redmi K20 Pro

রবিবার দুপুর ১২টায় ফ্ল্যাশ সেলের মাধ্যমে ফ্লিপকার্টে বিক্রি শুরু হচ্ছে এই দু’টি ফোনের। 

Edited By: সুদীপ দে | Updated By: Jul 28, 2019, 11:21 AM IST
বিক্রি শুরু হচ্ছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ Redmi K20 আর Redmi K20 Pro
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ২৮ জুলাই, রবিবার থেকে ভারতের বিক্রি শুরু হচ্ছে Xiaomi-র নতুন স্মার্টফোন Redmi K20 ও Redmi K20 Pro। মে মাসের শেষে চিনের বাজারে লঞ্চ হয়েছিল এই দু’টি স্মার্টফোন। মিড সেগমেন্টের ক্রেতাদের আকর্ষণ করতেই এই দু’টি ফোন বাজারে আনে সংস্থা। চিনে লঞ্চের দিনেই প্রচুর পরিমাণে প্রি-বুকিং হয় এই ফোনের। দু’টি ফোনেরই অন্যতম আকর্ষণ নিঃসন্দেহে এর ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এ ছাড়াও রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। তবে, Redmi K20 ও Redmi K20 Pro-এর বিশেষ  হার্ডওয়ার-গত পার্থক্য নেই। পার্থক্য শুধুমাত্র প্রসেসরে।

রবিবার দুপুর ১২টায় ফ্ল্যাশ সেলের মাধ্যমে ফ্লিপকার্টে বিক্রি শুরু হচ্ছে এই দু’টি ফোনের। এক নজরে দেখে নেওয়া যাক Redmi K20 ও Redmi K20 Pro-এর  স্পেসিফিকেশন ও দাম...

Redmi K20-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশেরও বেশি। ডিসপ্লের নীচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

২) জানা গিয়েছে, দু’রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৮ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ— এই দু’রকম ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে Redmi K20।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৭৩০ চিপসেট।

৪) জানা গিয়েছে, ছবি তোলার জন্য থাকবে ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 প্রাইমারি সেন্সার) + ১৩ মেগাপিক্সেল (আলট্রাওয়াইড সেন্সার) + ৮ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা।

৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

আরও পড়ুন: হ্যাঙ্গ করবে না ফোন, ২ জিবিরও কম RAM-এ খেলা যাবে PUBG!

৬) ৬ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ২১,৯৯৯ টাকা। ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা।

এ বার দেখে নিন,  Redmi K20 Pro-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯১.৯ শতাংশ। ডিসপ্লের নীচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

২) জানা গিয়েছে, দু’রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৮ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ— এই দু’রকম ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে Redmi K20 Pro।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৮৫৫ চিপসেট।

৪) জানা গিয়েছে, ছবি তোলার জন্য থাকবে ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ১৩ মেগাপিক্সেল (আলট্রাওয়াইড সেন্সার) + ৮ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা।

আরও পড়ুন: কেন কিনবেন ইলেকট্রিক গাড়ি? জেনে নিন পাঁচটি বড় কারণ

৫) থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। মিলবে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ২৭,৯৯৯ টাকা। ৮ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজের দাম ৩০,৯৯৯ টাকা। 

.