close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

Android Pie পেল Redmi Note 5 Pro! কী করে আপডেট করবেন, জেনে নিন

কী করে Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেমে আপডেট করবেন Redmi Note 5 Pro? জেনে নিন...

Sudip Dey | Updated: Apr 1, 2019, 04:28 PM IST
Android Pie পেল Redmi Note 5 Pro! কী করে আপডেট করবেন, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে ভারতে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে চিনা মোবাইল ফোন প্রস্তুতকারী সংস্থা Xiaomi-র স্মার্টফোন। ভারতের বাজারে এখনও Redmi Note 5 Pro-র যথেষ্ট চাহিদা রয়েছে। আর এই চাহিদার কথা মাথায় রেখেই Redmi Note 5 Pro-এ পৌঁছাল অপারেটিং সিস্টেম আপডেট। Redmi Note 5 Pro পেয়েছে Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেমে MIUI ১০ ৯.৩.২৮ গ্লোবাল বিটা ROM আপডেট যা আগে ছিল Android Nougat ৭.১.২।

কী করে আপডেট করবেন Redmi Note 5 Pro?

অপারেটিং সিস্টেম আপডেট করার জন্য Xiaomi-র একটি লিঙ্ক প্রকাশিত হয়েছে। Redmi Note 5 Pro ব্যবহারকারীরা MIUI 10 ফোরাম থেকে ‘রিকভারি ROM’ পদ্ধতি এবং ‘ফাস্টবুট ROM’ পদ্ধতি ব্যবহার করে এই আপডেট করতে পারেন। এখান থেকে পাওয়া নির্দেশ অনুযায়ী, ধাপে ধাপে ফ্ল্যাশিং প্রক্রিয়ায় ফোন আপডেট করতে হবে। তবে ফোন ফ্ল্যাশিং-এর আগে ফোন স্টোরেজের ব্যাকআপ নিতে ভুলবেন না। কারণ, ফোন স্টোরেজের ব্যাকআপ না নিলে ফোনে স্টোর করা সমস্ত ডেটা ডিলিট হয়ে যেতে পারে। এ বার এক নজরে দেখে নেওয়া যাক Redmi Note 5 Pro-র স্পেসিফিকেশন...

এক নজরে দেখে নেওয়া যাক Redmi Note 5 Pro-র স্পেসিফিকেশন:

১) ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৭৭ শতাংশেরও বেশি।

২) ৪ / ৬ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ পাওয়া যাবে Redmi Note 5 Pro-এ। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) নতুন আপডেটে এই ফোনে রয়েছে Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম (যা আগে ছিল Android Nougat ৭.১.২) আর এর সঙ্গেই থাকছে Snapdragon ৬৩৬ (১৪ nm) চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) + ৫ মেগাপিক্সেলের (ডেপথ সেন্সর) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আর ২০ মেগাপিক্সেলের দুর্দান্ত সেলফি ক্যামেরা। সেলফি ক্যামেরার সাহায্যে ফোনের ‘ফেস আনলক ফিচার’ কাজ করবে।

আরও পড়ুন: পকেট-সই দামে এক ঝাঁক আকর্ষণীয় ফিচার দিচ্ছে Huawei Y6 Prime!

৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) Redmi Note 5 Pro-র ৪ জিবি RAM ভেরিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা আর ৬ জিবি RAM ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে ১৩,৯৯৯ টাকায়।