আর ফ্ল্যাশ সেলে নয়, এখন থেকে ওপেন সেলে কেনা যাবে Redmi Note 7 Pro

অবিশ্বাস্য দামে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৪ জিবি RAM-সহ একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে...

Edited By: সুদীপ দে | Updated By: Jul 29, 2019, 01:19 PM IST
আর ফ্ল্যাশ সেলে নয়, এখন থেকে ওপেন সেলে কেনা যাবে Redmi Note 7 Pro
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: বিক্রি শুরু হল Xiaomi-এর মিড বাজেট স্মার্টফোন Redmi Note 7 Pro-এর। মাঝারি দামেই একাধিক আকর্ষণীয় ফিচার্সের মাধ্যমে ক্রেতা টানতে চাইছে সংস্থা। সম্প্রতি এক সমীক্ষায় দেখা গেছে বিশ্বের স্মার্টফোনের বাজারে শীর্ষ স্থান ধরে রেখেছে Xiaomi। তবে গত বছরের তুলনায় সেই হারে ক্রেতার সংখ্যায় বৃদ্ধি হয়নি। এদিকে গত বছরের তুলনায় বিক্রি বেড়েছে Samsung, Realme, Oppo-এর মতো সংস্থার। ফলে, Xiaomi-এর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে একাধিক সংস্থা। তাই বাজারে আরও বেশি প্রতিদ্বন্দিতার মুখে সংস্থা।

তবে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে সচেতন সংস্থা। মিড সেগমেন্টে অবিশ্বাস্যভাবে দেওয়া হচ্ছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। পাশাপাশি RAM ও প্রসেসরও বেশ শক্তিশালী। ব্যাটারিও দীর্ঘস্থায়ী। 

গতকালেই ফ্ল্যাশ সেলে বিক্রি শুরু হয়েছে Redmi K20 ও Redmi K20 Pro-এর। এপ্রিল মাস থেকে ফ্ল্যাশ সেলের মাধ্যমে বিক্রি হত Redmi Note 7 Pro-এর। এবার পাকাপাকিভাবে ফ্লিপকার্টে বিক্রি শুরু হল ফোনের। তাছাড়াও মিলবে Xiaomi-এর ওয়েবসাইটেও।

Redmi Note 7 Pro-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশেরও বেশি।

২) দু’ রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজে পাওয়া যাবে Redmi Note 7 Pro। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ১ টিবি (১০২৪ জিবি) পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৬৭৫ চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 প্রাইমারি সেন্সার) + ৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আর ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আরও পড়ুন: ভিডিয়ো গেমে ২০ কোটি পুরস্কার জিতল ১৬ বছরের কিশোর!

৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা।

.