আপনার এলাকায় কি বর্ষায় খুব জল জমে? এই বাইক থাকলে চিন্তা নেই!

বর্ষার হাঁটু জলেও সাইলেন্সারে জল ঢুকবে না Royal Enfield-এর এই বাইকে! দামও নাগালের মধ্যেই...

Updated By: Mar 29, 2019, 02:31 PM IST
আপনার এলাকায় কি বর্ষায় খুব জল জমে? এই বাইক থাকলে চিন্তা নেই!

নিজস্ব প্রতিবেদন: যাঁরা বাইক নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে ‘অ্যাডভেঞ্চার রাইড’-এ যখন তখন বেরিয়ে পড়েন, তাঁরা এটা ভাল করেই জানেন যে, নদী-নালা পেরোতে গিয়ে বাইকের সাইলেন্সার পাইপে একবার জল ঢুকে গেলেই কতটা ঝোক্কি পোহাতে হবে! শুধু ‘অ্যাডভেঞ্চার রাইড’-এই নয়, যে সব এলাকায় সামান্য বৃষ্টি হলেই জল জমে যায়, তাঁদেরও কিন্তু বাইক নিয়ে যাতায়াতের ক্ষেত্রে চিন্তা এই একই কারণে। তবে সাইলেন্সার পাইপে জল ঢোকা নিয়ে দুশ্চিন্তার দিন এ বার ফুরলো। কারণ, Royal Enfield-এর নতুন দু’টি বাইকের ডিজাইন এমন ভাবেই তৈরি করা হয়েছে, যাতে হাঁটু জলেও সাইলেন্সার পাইপে জল ঢোকার ভয় নেই!

ভারতে লঞ্চ হয়েছে Royal Enfield-এর নতুন দু’টি বাইক— Bullet Trials Works Replica 350 এবং Bullet Trials Works Replica 500। ‘অ্যাডভেঞ্চার রাইড’-এর কথা মাথায় রেখে এই দুটি বাইক বিশেষ ভাবে ডিজাইন করেছে Royal Enfield। অফরোডফিং-এর জন্য তৈরি নতুন এই দু’টি বাইকের স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক...

• Bullet Trials Works Replica 350 এবং Replica 500 বাইক দু’টির স্পেসিফিকেশন:

১) Trials 350 বাইকে থাকছে একটি ৩৪৬ সিসি-র ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১৯.৮ bhp শক্তি আর ২৮ Nm টর্ক পাওয়া যাবে। এর সঙ্গে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

২) দুটি বাইকের সামনেই থাকছে ২৮০ মিলিমিটার ডিস্ক ব্রেক আর পিছনে থাকছে ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক। এছাড়াও বাইক দু’টির সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক ফর্ক আর পিছনের চাকায় রয়েছেছে টুইন শক অ্যাবজর্বার।

৩) Trials 500 বাইকে থাকছে একটি ৪৯৯ সিসি-র শক্তিশালী ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে মিলবে ২৬.১ bhp শক্তি আর ৪০.৯ Nm টর্ক। এর সঙ্গে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

আরও পড়ুন: Honda-র এই লিমিটেড এডিশন বাইকটির বিক্রি শুরু হচ্ছে এপ্রিল থেকেই!

৪) Replica 350 এবং Replica 500-এর এক্সহস্টে থাকছে একেবারে নতুন ডিজাইন। আর এখানে বেড়েছে এই দু’টি বাইকের আকর্ষণ। Bullet 350 বা Bullet 500-এর সঙ্গে এই নতুন বাইক দু’টির স্পেসিফিকেশনে তেমন কোনও ফারাক না থাকলেও, Replica 350 এবং Replica 500-এর নজর কাড়া স্ক্র্যাম্বলার ডিজাইন ‘অ্যাডভেঞ্চার রাইড’কে আরও অনেকটাই সহজ করে দেবে বলে দাবি সংস্থার।

৫) Bullet Trials Works Replica 350 এবং Replica 500 বাইক দু’টির দাম যথাক্রমে ১.৬২ লক্ষ টাকা (এক্স শোরুম) আর ২.০৭ লক্ষ টাকা (এক্স শোরুম)।

.