জাপানে পৌঁছে গেল Royal Enfield, খুলল নতুন showroom

জাপানের বাজারে কড়া প্রতিযোগিতার মুখে পড়তে হবে Royal Enfield-কে।

Updated By: Jan 30, 2021, 03:43 PM IST
জাপানে পৌঁছে গেল Royal Enfield, খুলল নতুন showroom

নিজস্ব প্রতিবেদন- ফের জাপানের বাজারে পৌঁছল ভারতের Royal Enfield. Tokyo-তে নতুন শোরুমের উদ্বোধন হল। ভারত ছাড়া UK-র বাজারেও Royal Enfield-এর চাহিদা থাকে তুঙ্গে। তবে জাপানের বাজারে কড়া প্রতিযোগিতার মুখে পড়তে হবে Royal Enfield-কে। কারণ, জাপানিজ মোটরসাইকেলের চাহিদা এমনিতেই বিশ্বজুড়ে। তবে এবার জাপানের বাজারে নতুন করে চ্যালেঞ্জ নিতে হাজির ভারতের এই মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা। মোটরসাইকেল ছাড়াও টোকিওর সেই স্টোর থেকে Apparels ও Accessories বিক্রি করা হবে।

আপাতত বুলেট 500, ক্লাসিক 500, হিমালয়ান এবং ইন্টারসেপ্টার 650 ও কটিনেন্টাল জিটি 650 বিক্রি হবে ওই শোরুম থেকে। এশিয়া-প্যাসিফিক রিজন-এর বাজারে শক্ত ভিত গড়তে চায় Royal Enfield. মেক ইট ইয়র্স নামে একটি প্রোগ্রাম সম্প্রতি শুরু করেছে রয়্যাল এনফিল্ড। গ্রাহক নিজের পছন্দমতো অ্যাপারেল ও মার্চেন্ডাইজ তৈরি করতে পারবেন। বর্তমানে সারা বিশ্বে ৬০টিরও বেশি দেশে Royal Enfield-এর মোটরসাইকেল বিক্রি হয়। ভারতে Royal Enfield-এর ৯২১টি ডিলারশিপ রয়েছে। দেশজুড়ে ৬৩৮টি শহরে স্টুডিও স্টোর তৈরি করছে।

আরও পড়ুন-  নতুন মডেলের বাইক লঞ্চে Royal Enfield

গত বছর ভারতের বাইরে প্লান্ট তৈরি করেছিল Royal Enfield. আর্জেন্টিনায় একটি প্লান্ট তৈরি করেছিল সংস্থাটি। জাপানে অবশ্য এর আগেও ব্যবসা করেছিল রয়্যাল এনফিল্ড। তবে অন্য একটি সংস্থার সঙ্গে যৌথভাবে মোটরসাইকেল বিক্রি করত তারা। ২০২০-তে সেখান থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছিল রয়্যাল এনফিল্ড। ফের জাপানের বাজারে প্রতিযোগিতায় নামল ভারতের সংস্থাটি।