close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লঞ্চের আগেই ফাঁস Samsung Galaxy A90-র স্পেসিফিকেশন!

দুর্দান্ত ডিজাইনের এই ফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেল স্লাইডিং রোটেটিং ক্যামেরা!

Sudip Dey | Updated: Apr 7, 2019, 03:00 PM IST
লঞ্চের আগেই ফাঁস Samsung Galaxy A90-র স্পেসিফিকেশন!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ভারতে স্মার্টফোনের বাজারের সিংহ ভাগ দখল করতে মরিয়া দক্ষিণ কোরিয়ার নামী এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা Samsung বিগত কয়েক মাসে পর পর বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল Samsung-এর ‘M’ সিরিজ। ভারতের বাজারেও এখন রমরমিয়ে বিক্রি হচ্ছে Samsung-এর ‘M’ সিরিজের স্মার্টফোনগুলি। এ ছাড়া, গত ২৮ ফোব্রুয়ারি কলকাতায় একটি ইভেন্টে লঞ্চ হয়েছে Samsung-এর ‘Galaxy A’ সিরিজের তিন তিনটি নতুন স্মার্টফোন Galaxy A10, A30 ও A50। এ বার লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল Samsung-এর Galaxy A90-র স্পেসিফিকেশন! অনুমান করা হচ্ছে, একঝাঁক নতুন আকর্ষণীয় ফিচারে বাজারের একাধিক জনপ্রিয় স্মার্টফোনকে অনায়াসে টেক্কা দেবে Samsung Galaxy A90। আসুন এক নজরে দেখে নেওয়া যাক Samsung Galaxy A90 স্মার্টফোনের স্পেসিফিকেশন...

আরও পড়ুন: Honor ‘গালা ফেস্টিভ্যাল সেল’-এ সস্তা হচ্ছে একাধিক স্মার্টফোন!

এক নজরে দেখে নেওয়া যাক Samsung Galaxy A90-এর স্পেসিফিকেশন:

১) ৬.৭ ইঞ্চি ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশের বেশি। মনে করা হচ্ছে, এই ফোনে কোনও ডিসপ্লে নচ থাকবে না। তার পরিবর্তে থাকবে ‘পাঞ্চ হোল’ ডিসপ্লে। কী এই ‘পাঞ্চ হোল’ ডিসপ্লে? এই ডিসপ্লের মধ্যে থাকছে একটি ছিদ্র, যে ছিদ্রের নিচে থাকছে ফোনের সেলফি ক্যামেরাটি।

২) Android ৯.০ (Pie) এর সঙ্গে Snapdragon ৭১০ চিপসেট থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।

৩) জানা গিয়েছে, ছবি তোলার জন্য এই ফোনে থাকবে বিশেষ স্লাইডিং রোটেটিং ক্যামেরা মডিউল। ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) + ৮ মেগাপিক্সেল (সাপোর্ট সেন্সর) রোটেটিং ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি আবার সেলফি আর ভিডিয়ো কলিংয়ের কাজে ব্যবহার করা যাবে।

৪) ফোনের ডিসপ্লের নীচের দিকে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৫) এই ফোনে থাকছে ৩,৭০০ mAh-এর ব্যাটারি। থাকবে 25W PD ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) Samsung Galaxy A90-এর দাম কত হতে পারে সে সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও ইঙ্গিত মেলেনি। তবে ভারতের বাজারে ফোনটির দাম ৫০,৯৯০ টাকা হতে পারে বলে অনুমান করা হচ্ছে।